Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

২০১৯ সালের মধ্যে বাংলাদেশ হবে বিশ্বের ২য় অর্থনৈতিক প্রবৃদ্ধির দেশ : তারানা হালিম

প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

টাঙ্গাইল জেলা সংবাদদাতা : ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী এডভোকেট তারানা হালিম বলেছেন, বাংলাদেশের প্রেক্ষাপট বদলে যাচ্ছে। বাংলাদেশকে আজ বিশ্বের হিসেবে খাতায় নিতে হয়। বিশ্বের একটি স্থানে বাংলাদেশকে পৌঁছে দেয়া হয়েছে। বাংলাদেশকে প্রতিবেশী রাষ্ট্র ও বিশ্বের উন্নয়নশীল দেশগুলোর মূল্যায়ন দিতে হয়। এই জন্য বিশ্বের অর্থনৈতিক জরিপে বলা হচ্ছে, আগামী ২০১৯ সালের মধ্যে বাংলাদেশ হবে বিশ্বের ২য় অর্থনৈতিক প্রবৃদ্ধির দেশ।
তিনি আরও বলেন, বাংলাদেশ ঘুরে দাঁড়িয়েছে। অন্য সরকারের সময় আমাদের মাথাপিছু আয় ছিলো ৫৪৩ মার্কিন ডলার। আর এই সরকারের দুই মেয়াদে তা বেড়ে দাঁড়িয়েছে ১৩১৪ মার্কিন ডলার। বাংলাদেশের রেমিটেন্সের হিসেব ২৭ বিলিয়ন মার্কিন ডলার।
ডাক বিভাগ সম্পর্কে প্রতিমন্ত্রী বলেন, আমাদের ডাক বিভাগকে আধুনিককরণ করা হচ্ছে। ডাক বিভাগ তার ঐহিত্য ধরে রাখবে  সেই সাথে ডিজাটাল সেবাও দিবে।
তিনি বুধবার দুপুরে টাঙ্গাইলে নাগরপুরে পোস্টাল ক্যাশ কার্ডের মাধ্যমে পরীক্ষামূলক ভাতা বিতরণের শুভ উদ্বোধন অনুষ্ঠানে এই কথা বলেন।
টাঙ্গাইল জেলা প্রশাসক মো: মাহবুব হোসেনের সভাপতিত্বে আয়োজিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সমাজসেবা অধিদপ্তরের মহাপরিচালক ও অতিরিক্ত সচিব গাজী মোহাম্মদ নুরুল কবির, ডাক অধিদপ্তরের মহাপরিচালক প্রবাস চন্দ্র সাহা, সমাজকল্যাণ অধিদপ্তরের অতিরিক্ত সচিব (প্রশাসন) খন্দকার আতিয়ার রহমান প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন নাগরপুর উপজেলা নির্বাহী অফিসার আলমগীর হুছাইন।
অনুষ্ঠানে ২০ জনকে বয়স্ক ও ২০ জন শারীরিক প্রতিবন্ধীকে ভাতা তোলার ক্যাশ কার্ড প্রদান করা হয়। পরে প্রতিমন্ত্রী নাগরপুর উপজেলা ডাকঘর পুনঃ সংস্কার কাজের উদ্বোধন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ২০১৯ সালের মধ্যে বাংলাদেশ হবে বিশ্বের ২য় অর্থনৈতিক প্রবৃদ্ধির দেশ : তারানা হালিম
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ