Inqilab Logo

ঢাকা রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০৫ আশ্বিন ১৪২৭, ০২ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

১ দিনে ৪ জন সহ মোট মৃত ৯১ ঃ আক্রান্ত ৪,৪২০

বগুড়ায় করোনার গুরুতর রূপ !

বগুড়া থেকে মহসিন রাজু | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০২০, ৮:২৫ পিএম

বগুড়ায় করোনা পরিস্থিতি গুরুতর রূপ নিয়ে ১ দিনেই করোনা ভাইরাসে একজন অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষক, চাল ব্যবসায়ী ,নারীসহ ৪ জনের মৃত্যু হয়েছে। শুক্রবার এ তথ্য নিশ্চিত করেছে সংশ্লিষ্ট হাসপাতাল কর্তৃপক্ষ। স্বেচ্ছাসেবী সংগঠন কোয়ান্টাম ফাউন্ডেশন দাফন ও সৎকার কার্যক্রমে সহায়তা করে। এ ছাড়া গত ২৪ ঘন্টায় সরকারী হিসেবে আরো একজনের মৃত্যু এবং আক্রান্ত হয়েছেন ৫০জন।

বগুড়া সদরের বেসরকারী টিএমএসএস মেডিকেল কলেজ (টিএমসি) ও রফাতউল্লাহ কমিউনিটি হাসপাতাল সূত্রে জানা গেছে, শুক্রবার ভোর ৪টায় ওই হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় দীপা রানী সাহা (৬৫) নামে একজন মারা যান । তিনি বগুড়ার শেরপুর উপজেলা সদরের দক্ষিন শাহপাড়ার মৃত বিভতি বসু কুন্ডুর স্ত্রী । গত ৬জুলাই করোনার উপসর্গ ওই হাসপাতালে ভর্তির পর পজিটিভ শনাক্ত হন। বগুড়া শহীদ জিয়া মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালের করোনা ইউনিটে করোনাভাইরাসে সংক্রমিত হয়ে শুক্রবার সকাল ৬টায় মনসুর আলী (৬৫) নামের একজন চাল ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। তিনি বগুড়ার শাজাহানপুর উপজেলার আশেকপুর ইউনিয়নের জোড়া মন্ডলপাড়ায় বাসিন্দা। তিনি গত ১৭ জুলাই করোনার উপসর্গ নিয়ে এ হাসপাতালে ভর্তি হওয়ার পর কোভিড পজিটিভ শনাক্ত হন । একই হাসপাতালে করোনাভাইরাসে শুক্রবার সকাল ১০টায় জাহাঙ্গীর আলম (৬৫) নামে ডিপজল পরিবহনের এক টিকেটমাস্টারের মৃত্যু হয়েছে। তিনি বগুড়া শহরের বাদুরতলার বাসিন্দা। গত ২৫জুন টিএমএসএস হাসপাতালে নমুনা পরীক্ষ পজিটিভ শনাক্ত হয়ে শজিমেক হাসপাতালে ভর্তি হন । তাকে নামাজগড় কবরস্থানে দাফন করা হয়। একই দিন সকাল সাড়ে ৭টায় বগুড়ায় করোনাভাইরাসে মোহাম্মদ আলী হাসপাতালে নারায়ন চন্দ্র(৮০) নামে এক অবসরপ্রাপ্ত প্রাইমারী স্কুলের শিক্ষক মারা যান । তিনি সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়ার জিকিড়ার বাসিন্দা । গত ১৭জুলাই সিরাজগঞ্জে নমুনা পরীক্ষায় তিনি কোভিড পজিটিভ শনাক্ত হলে ১৮জুলাই বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালে ভর্তি করা হয়। মৃতদেহ বগুড়া শহরের ফুলবাড়ী শশ্মানে দাহ করা হয়। কোয়ান্টাম ফাউন্ডেশন বগুড়া শাখার সমন্বয়ক প্রকৌশলী মিজানুর রহমান জানান , কোয়ান্টাম সদস্যরা ২ জনের মৃতদেহ দাফন ও ২জনের লাশ সৎকারে সহযোগিতা করে।

এছাড়া করোনায় গত ২৪ ঘন্টায় আরো ৫০ জন আক্রান্ত হয়েছে। শুক্রবার বগুড়া জেলা স্বাস্থ্য বিভাগের পক্ষে ব্রিফিংএ ডাঃ ফারজানুল ইসলাম এ তথ্য জানান। নতুন ৫০ জনের মধ্যে দুপচাচিঁয়া ১ জন, নন্দীগ্রামে ২ জন,শেরপুরে ১ জন, শাজাহানপুরে ১জন ও বগুড়া সদর উপজেলার ৩৮ জন। বগুড়ায় মোট আক্রান্তের সংখ্যা ৪৪২০ জন। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ৯১ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ