Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১৬ আশ্বিন ১৪২৭, ১৩ সফর ১৪৪২ হিজরী

মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করার প্রথম দিনে ব্রিটেনজুড়ে চরম বিশৃঙ্খলা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০২০, ৮:৩৩ পিএম

মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করার প্রথম দিনে ব্রিটেনজুড়ে চরম বিশৃঙ্খলা লক্ষ্য করা যায়। ব্রিটিশ পুলিশ দোকান, স্টেশন, ব্যাংক এবং পোস্ট অফিসে নাগরিকদের মাস্কের ব্যাপারে একটু ভালো আচরণ করার আহ্বান জানিয়েছে। -দ্য সান, ডেইলি মেইল

এদিকে সেইনসবুরি, আসদা, কো-অপ এবং কোস্টা কফির মতো চেইনগুলো জানিয়ে দিয়েছে, তারা মুখ ঢাকার ব্যাপারে কোনওভাবেই গ্রাহকদের বাধ্য করবে না।এমনকি কিছুকিছু ব্যাংক গ্রাহকদের প্রবেশের সময় মুখ ঢাকার ব্যাপারে নিরুৎসাহিত করছে। তারা বলছে, ভেতরে প্রবেশ করে এরপর যেনো গ্রাহকরা মাস্ক পরেন।

ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস এর পুলিশ ফেডারেশন চেয়ারম্যান জন আপটের এক টুইট বার্তায় বলেন, ‘আজ যদি আপনারা শপিং করতে বের হন, যদি কাউকে মাস্ক না পরতে দেখেন ধরে নেবেন তার কোনও গোপন রোগ আছে। তাদের উপর আক্রমণ করে বসবেন না। সকলের সঙ্গে ভালো আচরণ করুন।

দোকানদারেরা বলছেন, মুখ ঢাকা থাকায় তাদের গ্রাহকের চাহিদা বুঝতে বেশ সমস্যা হচ্ছে। পুলিশ নির্দেশ দিয়েছে, কেউ মাস্ক না পরে দোকানে গেলে পরতে বাধ্য করার জন্য।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাজ্যে


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ