Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭, ১১ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

ফের টোকিও অলিম্পিকের দিনগণনা শুরু

আর মাত্র ৩৬৫ দিন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০২০, ১২:০১ এএম

সবকিছু ঠিক থাকলে জাপানের জাতীয় স্টেডিয়ামে আগামী শুক্রবার জমকালো উদ্বোধনী অনুষ্ঠান দিয়ে শুরু হওয়ার কথা ছিল ২০২০ অলিম্পিকের আসর। কিন্তু বিশ্বব্যাপী কোভিড-১৯ মহামারীর কারণে গত মার্চে তা এক বছর পিছিয়ে দেওয়ার ঘোষণা দেয় আন্তর্জাতিক অলিম্পিক কমিটি (আইওসি)।
ছয় মাস আগেও সবকিছু ছিল ঠিকঠাক। এরপরই পাল্টে যেতে থাকে সবকিছু। অন্য সবকিছুর মতো করোনাভাইরাসের প্রভাব পড়ে ক্রীড়াঙ্গনেও। অনেক ইভেন্টের মতো স্থগিত হয়ে যায় অলিম্পিকও। টোকিও অলিম্পিকের আর ঠিক এক বছর বাকি। এ উপলক্ষে গতপরশু দ্বিতীয়বারের মতো শুরু হলো দিনগণনা। সবকিছু ঠিক থাকলে আগামী বছরের ২৩ জুলাই শুরু হবে বিশ্বের সবচেয়ে বড় এই ক্রীড়াযজ্ঞ।
এক বছরের জন্য পিছিয়ে যাওয়া আসরটি এখনও ডুবে আছে অনিশ্চয়তার সাগরে। বিশ্বব্যাপী দিনে দিনে বেড়েই চলেছে কোভিড-১৯ রোগে আক্রান্তের সংখ্যা। এই ক্ষণ গণনার দিনেও টোকিওতে নতুনভাবে শনাক্ত হয়েছেন ৩৬৬জন, এক দিনে যা সর্বোচ্চ, যা দ্বিতীয় দফায় দেশটিতে সংক্রমণের আশঙ্কা বাড়িয়ে তুলেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অলিম্পিক

২৩ মার্চ, ২০২০
১৬ মার্চ, ২০২০
১৬ ফেব্রুয়ারি, ২০২০
১০ জানুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন