Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

স্বাস্থ্যবিধির বালাই নেই

রাজশাহী সিটি হাট

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০২০, ১২:০১ এএম

রাজশাহী সিটি হাট এই অঞ্চলের সর্ববৃহৎ কোরবানির পশুর হাট। তবে স্বাস্থ্যবিধি না মানার কারণে ঝুঁকিতে পড়ছেন হাটে আগত হাজার হাজার ক্রেতা-বিক্রেতা। করোনাভাইরাসের কারণে পশুর হাটে স্বাস্থ্যবিধি মানা ও সামাজিক দূরত্ব নিশ্চিত করার নির্দেশনা থাকলেও রাজশাহী সিটি হাটে মানা হচ্ছে না কোনো বিধি ও সামাজিক দূরত্ব।

সরেজমিনে রাজশাহীর সিটি হাটে গিয়ে দেখা যায়, হাটজুড়ে কাঁদাপানিতে সয়লাভ। কোথাও কোথাও হাঁটু পর্যন্ত দেবে যাচ্ছে পা। এরই মাঝে গরু-মহিষ আর মানুষে গাদাগাদি করে চলছে কেনাবেচা। হাটে ক্রেতা-বিক্রেতা কারো মুখেই মাস্ক নেই। এ বিষয়ে জানতে চাইলে অনেক বিক্রেতাই বলেন, গরুর হাটে গরমের মধ্যে মাস্ক পরে থাকা যায় না। মুখ ঘেমে যায়, কথাও বলতে কষ্ট হয়। তাই তারা মাস্ক পরছেন না। একই ধরনের কথা বলছেন ক্রেতারাও। সিটি হাট ইজারাদার বলেন, আমরা সবাইকে মাস্ক পরার কথা বলি, কিন্তু কেউ শুনে না।

তবে করোনাভাইরাসের কারণে ভয়ে মানুষ হাটে কম আসছে। তাই পশুর দাম কম। গত বছর যে গরু ১ লাখ ২০ হাজার টাকায় বিক্রি হয়েছে এবার তার সর্বোচ্চ মূল্য ৯০ হাজার টাকা বলছে। এতে গবাদিপশুর খামারিরা লোকসান গুনবেন। অনেকেই হতাশ হয়ে খামার বন্ধ করে দেয়ার আশঙ্কায় রয়েছেন। কারণ, গবাদিপশুর সব ধরনের খাবারের দাম চড়া। বিক্রি করতে গিয়ে দাম না পেলে ক্ষুদ্র খামারিরা টিকতে পারবে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাজশাহী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ