Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১৬ আশ্বিন ১৪২৭, ১৩ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

হিথ্রো বিমান বন্দর থেকে বাংলাদেশী যাত্রীদের ফিরিয়ে দিয়েছে কাতার এয়ার

যুক্তরাজ্য সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০২০, ৯:৩৩ এএম

ইংল্যান্ডের হিথ্রো ইন্টারন্যাশনাল বিমান বন্দর থেকে বাংলাদেশী যাত্রীদের ফিরিয়ে দিয়েছে কাতার এয়ার ওয়েজ।
বৃহস্পতিবার ( ২৩ জুলাই ) লন্ডন সময় সকাল ৭ টা ৪৫ মিনিটে হিথ্রো বিমান বন্দরে বাংলাদেশী যাত্রীরা বোর্ডিং পাস গ্রহণ করতে গেলে কাতার এয়ারওয়েজ কর্তৃপক্ষ বাংলাদেশী যাত্রীদের হেলথ ডিক্লারেশন গ্রহণ করেনি।

কাতার এয়ার ওয়েজের ওই ফ্লাইটে কতজন বাংলাদেশীকে বোডিং পাস ছাড়া ফিরিয়ে দেওয়া হয়েছে তার সঠিক তথ্য জানায়নি কাতার এয়ার।
অনুসন্ধানে দেখা গেছে , এই হেলথ ডিক্লারেশন কার্ড বাংলাদেশ হাই কমিশন লন্ডন থেকে সংগ্রহ করেছেন ভুক্তভোগী যাত্রীরা।

যাত্রীরা চীন, জাপান, সাউথ কোরিয়া, ইরান, ইটালী, হংকং তাইওয়ানে গত ৪ সপ্তাহে ভ্রমন করেন নি এবং তাদের শরীরে কভিড ১৯ এর কোন উপসর্গ নেই এই মর্মে একটি বাংলাদেশ হাই কমিশন লন্ডনের দেওয়া একটি হেলথ ডিক্লারেশন দেখিয়েছেন।

তবে কাতার এয়ার ওয়েজ বলছে, এধরণের স্বাস্থ্য সনদ তারা গ্রহণ করবে না যাত্রীদের ইংল্যান্ডের ন্যাশনাল হেলথ সার্ভিসের স্বাস্থ্য সনদ দেখাতে হবে।

উল্লেখ্য ফরেন এন্ড কমনওয়েলথের ওয়েব সাইটের তথ্য বলছে ইউকে থেকে বাংলাদেশে প্রবেশ করতে হলে অবশ্যই কভিড ১৯ নেগেটিভ সনদ থাকতে হবে।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
[email protected]



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাজ্য


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ