Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭, ২৪ যিলহজ ১৪৪১ হিজরী

অনলাইনে কেনাকাটার নতুন এক দিগন্ত ক্যারিকোরো গ্রোসারি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০২০, ৩:৫৬ পিএম

নভেল করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে দেশে দেশে চলছে লকডাউন। এমন পরিস্থিতিতে জনসমাগম এড়াতে প্রায় সব ধরনের কার্যক্রমই বন্ধ রয়েছে। এমনকি নিত্য প্রয়োজনীয় সামগ্রী সংগ্রহ করতে গিয়েও বিপাকে পড়ছেন অনেকেই। এবার তাদের কথা বিবেচনায় গড়ে তোলা হয়েছে ক্যারিকোরো গ্রোসারি। এই দুর্দিনে ঘরে বসেই সুলভমূল্যে নিত্য প্রয়োজনীয় সামগ্রী কেনাকাটার এক নতুন দিগন্ত ক্যারিকোরো গ্রোসারি। সম্প্রতি যুক্তরাষ্ট্রের জ্যাকসন হাইটসের একটি রেস্টুরেন্টে সংবাদ সম্মেলনে এমনটিই দাবি করেছেন প্রযুক্তিনির্ভর সেবাদানকারী এই প্রতিষ্ঠানটির উদ্যোক্তারা।

সংবাদ সম্মেলনে তারা জানিয়েছেন, ‘বর্তমান সঙ্কটের কারণে পুরো পৃথিবীর মানুষ খুব কঠিন একটি সময় অতিক্রান্ত করছেন। দিনের পর দিন যেভাবে সংক্রমণের সংখ্যা বেড়ে চলেছে তাতে ঘর থেকে বের হওয়াটাই ঝুঁকিপূর্ণ হয়ে দাঁড়িয়েছে। অধিকাংশ মানুষই বিশেষ করে বয়স্করা বাড়ি থেকে বের হচ্ছেন না। অনেকে আবার ইচ্ছা থাকলেও বাড়ির বাইরে যেতে পারছেন না। শুধু বয়স্করাই নন, ভাইরাসটিতে আক্রান্তের তালিকায় ২০-৩৫ বছর বয়সী তরুনদের সংখ্যাও কম নয়। সকলের সুরক্ষার কথা মাথায় রেখে বেশ ক’জন আইটি এক্সপার্টেদের নিয় আমরা গড়ে তুলেছি ক্যারিকোরো গ্রোসারি ডিজিটাল অ্যাপ। যার মাধ্যমে আমরা উত্তর আমেরিকার সকল মানুষের ঘরে ঘরে পৌঁছে দিতে চাই ওষুধ সহ নানা পণ্যসামগ্রী।

বিষয়টি সম্পর্কে ক্যারিকোরো লিমিটেডের সিইও ও প্রতিষ্ঠাতা কামরুল আহসান বলেন, ক্যারিকোরো একটি কৃত্রিম বুদ্ধিমত্তা ও ডেটা সায়েন্স সম্পন্ন সমৃদ্ধ প্রযুক্তিনির্ভর সেবাদানকারী প্রতিষ্ঠান। এটা শুধু বাংলাদেশেই নয়, বর্হিবিশ্বের অন ডিমান্ড। প্র ক্যারিকোরো ওষুধ, গ্রোসারী থেকে শুরু করে পার্সেল সার্ভিসকে নিয়ে যাবে অনন্য এক উচ্চতায়।’

প্রতিষ্ঠানটির কাঙ্ক্ষিত স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যে কামরুল আহসানের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে আজগর হোসেন খান বাবু, মুজাহিদুল খান, মিনু উদ্দিন, ইফাত অরিন, দীবাকর সেন, মহিরুল চৌধুরী, আজহারুল চৌধুরীরা সামিল হয়েছেন।

জানা গেছে, আগামী সেপ্টেম্বরের শুরুর দিকে ক্যারিকোরো বাংলাদেশের পাশাপাশি যুক্তরাষ্ট্র, ভারত ও নেপালে যাত্রা শুরু করবে।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
probashjibon.inqilab@gmail.com



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ