Inqilab Logo

ঢাকা শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১ আশ্বিন ১৪২৭, ০৮ সফর ১৪৪২ হিজরী

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০২০, ১২:০১ এএম

বিক্ষোভ অব্যাহত

ইনকিলাব ডেস্ক : থাইল্যান্ডে সরকারের পদত্যাগ দাবিতে বিক্ষোভ অব্যাহত রয়েছে। করোনা ভাইরাসের নিষেধাজ্ঞার মধ্যেও শত শত তরুণ বিক্ষোভ করছেন। শুক্রবার প্রধানমন্ত্রী প্রায়ূথ চা ওচার ছবি পুড়িয়ে বিক্ষোভ দেখিয়েছেন তরুণরা। তারা প্রধানমন্ত্রীর পদত্যাগ দাবি করেন। এর আগের দিন তরুণরা তাদের মোবাইল ফোন ও ট্যাবলেটে লেখা বার্তা নিয়ে আলো জ্বেলে বিক্ষোভে নেমে সরকারের পদত্যাগের সঙ্গে সঙ্গে পার্লামেন্ট বিলুপ্ত করার দাবি জানান। রয়টার্স।


খরচ দেবে এমিরেটস
ইনকিলাব ডেস্ক : সফরকালে কোভিড আক্রান্ত হলে যাত্রীর চিকিৎসা খরচ দেবে এমিরেটস। সংযুক্ত আরব আমিরাতের জাতীয় বিমান সংস্থা এমিরেটস এয়ারলাইন শুক্রবার এ ঘোষণা দেয়। তারা বলেছে, সফরকালে কেউ করোনায় আক্রান্ত হলে তার চিকিৎসাখাতে এক লাখ ৭৩ হাজার ডলার পর্যন্ত খরচ করবে এমিরেটস। এছাড়া ১৪ দিনের কোয়ারেন্টিনের খরচ ১০০ ইউরো পর্যন্ত বহন করবে তারা।- সব শ্রেণির আরোহীর ক্ষেত্রেই এই নিয়ম কার্যকর হবে। আগামী ৩১ শে অক্টোবর পর্যন্ত এই নিয়ম চালু থাকবে। সিএনএন ,বিবিসি।


ভাস্কর্য অপসারণ
ইনকিলাব ডেস্ক : ডেট্রয়েটের পর এবার শিকাগোতে কলম্বাসের দু’টি ভাস্কর্য অপসারণ করা হয়েছে। শিকাগোতে বিক্ষোভকারীদের দাবির মুখে শুক্রবার ক্রিস্টোফার কলম্বাসের দু’টি ভাস্কর্য অপসারিত হয়েছে। এর আগে গত মাসের ১৫ তারিখ মিশিগান অঙ্গরাজ্যের ডেট্রয়েট শহরে কলম্বাসের আবক্ষ ভাস্কর্যটি অপসারণ করা হয়। শিকাগোর মেয়র লরি লাইটফুট জননিরাপত্তার স্বার্থে ভাস্কর্যগুলো অপসারণ করার নিদের্শ দিয়ে বলেন, পরবর্তীতে এসব ভাস্কর্যের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। বর্ণবাদবিরোধী বিক্ষোভকারীরা বহুদিন ধরেই এসব ভাস্কর্য অপসারণের দাবি জানিয়ে আসছেন। সিএনএন, রয়টার্স।


৩ মাস পর
ইনকিলাব ডেস্ক : ভিয়েতনামে ১০০ দিন পর স্থানীয়ভাবে সংক্রমিত একজন কোভিড-১৯ রোগী পাওয়া গেছে বলে মনে করা হচ্ছে। এর পরপরই দেশটি ফের নতুন করোনাভাইরাসের সংক্রমণ রোধে উচ্চ সতর্কাবস্থায় ফিরে গেছে বলে জানিয়েছে বার্তা সংস্থা। জনপ্রিয় পর্যটন কেন্দ্র দানাংয়ের ৫৭ বছর বয়সী এক ব্যক্তির নমুনা তিনবার পরীক্ষা করে প্রত্যেকবারই করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। এরপর ওই ব্যক্তির সংস্পর্শে আসা ৫০ ব্যক্তিকে আইসোলেশনে রাখা হয়। ওই লোকের সঙ্গে যোগাযোগ থাকা ১০৩ ব্যক্তির নমুনা পরীক্ষা করা হয়, তবে সব পরীক্ষার ফল নেগেটিভ এসেছে বলে বিবৃতিতে বলা হয়েছে। রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বসংবাদ

২২ সেপ্টেম্বর, ২০২০
২১ সেপ্টেম্বর, ২০২০
২০ সেপ্টেম্বর, ২০২০
১৫ সেপ্টেম্বর, ২০২০
১৩ সেপ্টেম্বর, ২০২০
১২ সেপ্টেম্বর, ২০২০
১০ সেপ্টেম্বর, ২০২০
৮ সেপ্টেম্বর, ২০২০
৬ সেপ্টেম্বর, ২০২০
৫ সেপ্টেম্বর, ২০২০
৪ সেপ্টেম্বর, ২০২০
৩ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ