Inqilab Logo

শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২১ রবিউস সানী ১৪৪৩ হিজরী

বড়পুকুরিয়া কয়লাখনির ৫ শ্রমিক নেতা গ্রেফতার

সরকারি কাজে বাধা

পার্বতীপুর (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০২০, ১২:০২ এএম

সরকারি কাজে বাধা দেয়ার অভিযোগে বড়পুকুরিয়া কয়লাখনির ৫ শ্রমিক নেতাকে আটক করেছে পুলিশ। আটকরা হলেন, বড়পুকুরিয়া কয়লা খনি শ্রমিক কর্মচারী ইউনিয়নের সভাপতি রবিউল ইসলাম রবি, সাধারণ সম্পাদক আবু সুর্ফিয়ান, দপ্তর সম্পাদক এরশাদ আলী, জাতীয় শ্রমিক লীগ বড়পুকুরিয়া শাখার সহ-সভাপতি মাহবুবুর রহমান ও এ সংগঠনের সদস্য মো. বেলাল হোসেন। গতকাল শনিবার দুপুর সাড়ে ১২টায় পার্বতীপুর মডেল থানা পুলিশ খনি গেটের সামনে থেকে তাদেরকে আটক করে।
এদিকে, খনির একাধিক সূত্র জানায়, সম্প্রতি খনির চীনা ঠিকাদারী প্রতিষ্ঠান এসএমসি-এক্সএমসি কনসোর্টিয়াম খনিতে কর্মরত ১১৪৭ জন শ্রমিকের মধ্য থেকে পর্যায়ক্রমে ৪০০ শ্রমিক বাছাই করে কাজে যোগদানের উদ্যোগ নেয়। প্রথম পর্যায়ে ১০৫ জনকে বাছাই করে গতকাল শনিবার তাদের করোনা নমুনা সংগ্রহ করে ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে পাঠানোর কথা ছিল। কিন্তু শ্রমিক নেতাদের বাধার মুখে তা ভন্ডুল হয়ে যায়। তাদের বিরুদ্ধে অভিযোগে গত ১৩ জুলাই ভবানীপুর ডিগ্রী কলেজ মাঠে স্থানীয় প্রশাসনের উপস্থিতিতে খনি কর্তৃপক্ষ, ঠিকাদারী প্রতিষ্ঠান ও শ্রমিক নেতাদের মধ্যে এক ত্রি-পক্ষীয় বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে নেয়া সিদ্ধান্ত না মেনে শ্রমিক নেতারা প্রতিবন্ধকতা সৃষ্টি করে।
পার্বতীপুর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মোখলেছুর রহমান বলেন, সরকারি কাজে বাধা, রাস্তা অবরোধ এবং ভাংচুরের অভিযোগে তাদেরকে আটক করা হয়। তাদের বিরুদ্ধে মামলা করার প্রস্তুতি চলছে। তিনি বলেন, তাদের বিরুদ্ধে ইতোঃপূর্বে দায়ের করা ৫টি মামলা বিচারাধীন রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বড়পুকুরিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ