Inqilab Logo

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

অলস সময় পার করছে কামাররা

কাপ্তাই (রাঙ্গামাটি) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০২০, ১২:০১ এএম

রাঙ্গামাটি জেলার কাপ্তাই উপজেলার কামারদের ব্যবসা ও ব্যস্ততা কমে গেছে। প্রতি বছরের ন্যায় পবিত্র কোরবানির ঈদ এলে কামাররা দা, ছুরি, বটি তৈরিতে রাত-দিন ব্যস্ত হয়ে পড়তো। কিন্ত এবার করোনা প্রভাব ফেলেছে বিভিন্ন ব্যবসা ক্ষেত্রে। কামাররাও এর বাইরে নেই।
সরেজমিনে গিয়ে দেখা যায়, কামাররা অলস বসে সময় পার করছে। নেই আগের মতো তাদের ব্যস্ততা। অতীতে ঈদে তাদের দম ফেলার সময় থাকতো না। কিন্তু এবারের চিত্রটা সম্পূর্ণ ভিন্ন। কামার পল্লীতে নেই তেমন সাড়া শব্দ। সকল ব্যবসায়ীরা যেন ঝিমিয়ে ঝিমিয়ে সময় পার করছে।
কামার আরিফ জানান, অন্য যেকোনো কোরবানির ঈদে দা, ছুরি, বটি তৈরি, শানকাজে ব্যস্ত সময় পার করতাম। দিনে আয় হতো ৪-৫ হাজার টাকা। আর এখন করোনার ফলে কোনো ব্যবসা নেই। দিনে ৪-৫শ’ টাকা আয় করতে পারি না। লোকজন আগের মতো আর দা, ছুরি, বটি নিয়ে আসে না এবং অর্ডারও দেয় না। যার কারণে পরিবার পরিজন নিয়ে আমাদের মানবেতর দিন কাটতে হচ্ছে।
এলাকার হাশেম জানান, করোনার ফলে এবার অনেক মানুষ কোরবানি দিবেন না। কামাররা প্রতি বছর এ ঈদের জন্য দীর্ঘ অপেক্ষা করেন। বছরের সবচেয়ে বেশি আয় হয় এই ঈদেই। এখন সে আশা নিরাশায় পরিণত হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ