Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৬ জানুয়ারি ২০২১, ১২ মাঘ ১৪২৭, ১২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

‘স্বাস্থ্যবিধি মেনেই কোরবানি আদায় করুন’

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০২০, ১২:০১ এএম

স্বাস্থ্যবিধি মেনেই পবিত্র ঈদের জামাত ও পশু কোরবানি আদায়ের আহ্বান জানিয়েছেন জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ মুফতি সৈয়দ মোহাম্মদ অছিয়র রহমান আলক্বাদেরী, আহলে সুন্নাত ওয়াল জমা’আতের কো-চেয়ারম্যান আল্লামা কাজী মোহাম্মদ মঈনুদ্দীন আশরাফী, আল্লামা হাফেয মোহাম্মদ সোলাইমান আনছারী. আল্লামা মুফতি কাজী মুহাম্মদ আব্দুল ওয়াজেদসহ বিশিষ্ট আলেমগণ।
গতকাল শনিবার এক বিবৃতিতে তারা বলেন, সামর্থবানদের ওপর কোরবানি ওয়াজিব। যা অতি পূণ্যময় আমল ও অত্যন্ত সওয়াব এবং মঙ্গলময় ইবাদত। শুধুমাত্র মহান আল্লাহ্ তা‘আলার সন্তুষ্টি লাভ করাই হলো কুরবানির উদ্দেশ্য। এই কারণে তা হতে হবে লোক দেখানো থেকে পবিত্র ও মুক্ত। করোনাভাইরাসের দুর্যোগময় পরিস্থিতিতে কোরবানির গোশত অভাবগ্রস্ত, দিন মজুর, শ্রমিক-যাদের আয় রোজগার এক প্রকার বন্ধ তাদের মাঝে বিলি করা অনেক উত্তম ও সময়ের দাবি। এতে অনেক সওয়াবের অধিকারী হবেন কুরবানিদাতা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ