Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সংক্রমণের ঝুঁকিতে ফিলিপাইনের হকি স্টেডিয়ামে আটকা পড়া সাড়ে ৯ হাজার মানুষ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০২০, ৯:৩৯ পিএম

সংক্রমণের ঝুঁকিতে ফিলিপাইনের হকি স্টেডিয়ামে আটকা পড়া সাড়ে ৯ হাজার মানুষ।বিভিন্ন প্রদেশে নিজ বাড়িতে ফেরার জন্য শনিবার রাজধানী ম্যানিলার ওই স্টেডিয়ামে তারা জড়ো হন। সেখানে তিল ধরনের জায়গা ছিলো না। -রয়টার্স

রাজধানীতে চাকরি হারানোদের সেখান থেকে স্বজনদের কাছে পৌঁছে দেয়া হয় সরকারি পরিবহন ব্যবস্থায়। এর আগে তাদের কোভিড পরীক্ষা করা হয়। সরকারি প্রোগ্রামের সহকারী সচিব জোসেফ এনকাবো বলেন, তারা সাড়ে ৭ হাজার লোকের আয়োজন করেছিলেন। কিন্তু শুক্রবার থেকে সেখানে আরও দুই হাজার লোক জমায়েত হন। এতে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যায়।

তিনি বলেন, অতিরিক্ত লোক হওয়ায় সেখানে শারীরিক দূরত্ব বজায় ছিলো না। অনেকের মুখে মাস্ক ছিলো না। তাদের মধ্যে নারী, শিশু, বৃদ্ধ এমনকি গর্ভবতী নারীরাও রয়েছেন। তারা গা সেঁষে ছিলেন। করোনাভাইরাস মহামারী শুরুর পর মধ্য মার্চ থেকেই লকডাউন আরোপ করা হয় ম্যানিলায়। এরপর থেকে এ স্টেডিয়ামে অনেকেই জড়ো হন।

ফ্রেড ম্যারিক উকোল নামে এক ব্যক্তি বলেন, তিনি অস্ট্রেলিয়ায় ওয়েল্ডার হিসেবে কাজ করেন। করোনার কারণে তার ফ্লাইট বাতিল হয়ে গেছে। তার সঞ্চয়ও ফুরিয়ে গেছে। তার মতো অবস্থা অন্যদেরও। দ্রুত কোভিড পরীক্ষা করে তাদের সরকারি ব্যবস্থাপনার বাস, ট্রেন বা জাহাজে উঠার অনুমতি দেয়া উচিত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ