Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

গ্রেফতাকৃত রায়হানকে ফেরত পাঠাবে মালয়েশিয়া

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০২০, ১২:০০ এএম

কাতারভিত্তিক গণমাধ্যম আল জাজিরায় সাক্ষাৎকার দেয়া বাংলাদেশি মো. রায়হান কবিরকে দেশে ফেরত পাঠানোর ঘোষণা দিয়েছে মালয়েশিয়া। একইসঙ্গে দেশটিতে তাকে কালো তালিকাভুক্ত করা হয়েছে। ফলে তিনি আর কখনো মালয়েশিয়ায় ফিরতে পারবেন না। এর আগে শুক্রবার স্থানীয় সময় সন্ধ্যায় প্রবাসী কর্মী রায়হান কবিরকে গ্রেফতার করা হয়। এ খবর দিয়েছে মালয় মেইল।
খবরে বলা হয়, করোনা মহামারি চলাকালীন অবৈধ অভিবাসীদের সঙ্গে মালয়েশিয়া কর্তৃপক্ষের আচরণ নিয়ে আল জাজিরায় সমালোচনা করার পর মালয়েশিয়া সরকারের টার্গেটে পরিণত হন রায়হান কবির। দেশটির অভিবাসন কর্তৃপক্ষ তাকে ধরতে দুই সপ্তাহ ধরে তল্লাশি চালায়। তাকে গ্রেফতারের পর দেশটি এখন তাকে বাংলাদেশে ফেরত পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে। একইসঙ্গে রায়হান কবির যাতে আর কখনো মালয়েশিয়া ফিরে যেতে না পারে সে জন্য তাকে কালো তালিকাভুক্ত করা হয়েছে। এ নিয়ে একটি বিবৃতি প্রকাশ করেছে মালয়েশিয়ার অভিবাসন কর্তৃপক্ষ।
এই ঘটনার প্রেক্ষিতেই তার ওয়ার্ক পারমিট বাতিল করে দেয় মালয়েশিয়ার স্বরাষ্ট্র মন্ত্রণালয়। মালয় মেইল জানিয়েছে, সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেক মালয়েশিয়ান রায়হান কবিরের ওপর ক্ষোভ প্রকাশ করেছেন। ঘটনার এক পর্যায়ে আল জাজিরার বেশ কয়েকজন কর্মীকেও ডেকে নিয়ে হেনস্থার অভিযোগ উঠেছে মালয়েশিয়ার কর্তৃপক্ষের বিরুদ্ধে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মালয়েশিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ