Inqilab Logo

ঢাকা সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১০ কার্তিক ১৪২৭, ০৮ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

বন্যা দুর্গত এলাকায় সরকারকে খুঁজে পাওয়া যাচ্ছে না ---- রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০২০, ১২:০০ এএম

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, করোনা সংক্রমণ শুরু হওয়ার পর বিএনপি নেতাকর্মীরা যেভাবে সারাদেশের মানুষের হাতে ত্রাণ সামগ্রী তুলে দিয়েছে একইভাবে বন্যার্তদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করছে দলটির নেতাকর্মীরা। আজকে যখন দেশের উত্তরাঞ্চল থেকে মধ্যাঞ্চল বন্যায় তলিয়ে গেছে লাখ লাখ মানুষের ঘর-বাড়ি, গবাদি পশু, ফসল ডুবে গেছে, তারা অসহায় অবস্থায় খোলা আকাশের নিচে দিনাতিপাত করছে তখন বন্যা দুর্গতদের পাশে সরকারের কাউকে খুঁজে পাওয়া যাচ্ছে না। বরং বিএনপি নেতাকর্মীরাই করোনা মহামারির মতো বন্যার সময়ও ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়িয়েছে।
গতকাল শনিবার ত্রাণ বিতরণের একটি অনুষ্ঠানে ঢাকা থেকে ভার্চুয়াল মাধ্যমে যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন। কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলায় বিএনপির উদ্যোগে বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণের এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। এসময় যুক্তরাষ্ট্র থেকে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আব্দুস সালাম ও যুক্তরাজ্য বিএনপির সভাপতি আব্দুল মালেক যুক্ত ছিলেন।
রুহুল কবির রিজভী বলেন, করোনা সংক্রমণের শুরু থেকেই বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা তাদের পকেটের টাকা দিয়ে মানুষের পাশে দাঁড়িয়েছে। খাদ্য সামগ্রী, নগদ অর্থ, পিপিই, মাস্ক, হ্যান্ড সেনিটাইজারসহ করোনা মোকাবেলার জন্য প্রয়োজনীয় উপকরণ নিয়ে সারাদেশের মানুষের কাছে ছুটে বেড়িয়েছেন তারা। আর অন্যদিকে সরকারের টাকায় কেনা ত্রাণ লুটপাটে ব্যস্ত ছিল সরকার দলীয় নেতাকর্মীরা। কারো ঘরের মেঝে, খাটের নিচে, গোডাউন থেকে হাজার হাজার টন খাদ্য সামগ্রী, তেল পাওয়া গেছে। এমনকি ঈদের সময় গরিব মানুষের জন্য যে আর্থিক অনুদান দেয়ার কথা ছিল তাও লুট করেছে তারা। এজন্যই বিএনপি নেতাকর্মীরা সরকারের চক্ষুসূল হয়েছে। নিজেরা মানুষের পাশে দাঁড়ায়নি, বিএনপি কেন দাঁড়িয়েছে এজন্য তাদেরকে মিথ্যা মামলা দিয়ে গ্রেফতার কারা হয়েছে। করোনার মধ্যেও গুম করা হয়েছে একাধিক নেতাকর্মীকে। বাদ যায়নি বিএনপির নারী সমর্থক-নেত্রীও।
নির্বাচিত সরকার না থাকায় জনগণের কাছে সরকারের কোন দায় নেই মন্তব্য করে রুহুল কবির রিজভী বলেন, আজকে করোনা, বন্যায় জনগণের পাশে সরকার দাঁড়াচ্ছে না কারণ তারা রাতের অন্ধকারের ভোটে ক্ষমতায় এসেছে। এজন্য জনগণের কাছে তাদের কোন দায় নেই। জনগণের কাছে তাদের কোন জবাবদিহিতা নেই। যদি সত্যিকারের কোন গণতান্ত্রিক, জনপ্রতিনিধিত্বমূলক সরকার থাকতো তাহলে দেশে এই দুর্যোগকালে দুর্নীতি, জাল-জালিয়াতিতে ব্যস্ত থাকতো না। কোটি কোটি টাকা লুটপাটের ঘটনা ঘটতো না



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রিজভী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ