Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭, ০৯ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

পরিবেশ সুরক্ষায় বৃক্ষরোপণ কর্মসূচি সফলের আহ্বান স্পিকারের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০২০, ২:১১ পিএম

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, মুজিববর্ষ উপলক্ষে সংসদের পক্ষ থেকে বছরব্যাপী বিভিন্ন কার্যক্রম গ্রহণ করা হয়েছে, যার মধ্যে বৃক্ষরোপণ অন্যতম। পর্যায়ক্রমে সকল সংসদ সদস্য সংসদ ভবন চত্বরে বৃক্ষরোপণ কর্মসূচিতে অংশগ্রহণ করবেন।

আজ রোববার (২৬ জুলাই) জাতীয় সংসদ আয়োজিত বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধনকালে এই আহ্বান জানান স্পিকার। এ সময় সংসদ ভবন চত্ত্বরে একটি আম, একটি অশোক ও একটি নাগেশ্বর চারা রোপণ করেন তিনি।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী মুজিববর্ষ-২০২০ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত এক কোটি বৃক্ষের চারা রোপণের অংশ হিসেবে জাতীয় সংসদ আয়োজিত এই অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এবং গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ।

অনুষ্ঠানে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম, পার্লামেন্ট মেম্বারস ক্লাবের সাধারণ সম্পাদক এ বি তাজুল ইসলাম ও জাতীয় সংসদের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে জানানো হয়, মুজিববর্ষ উপলক্ষে সংসদ ভবন চত্বরে ৫০০টি বৃক্ষের চারা রোপণের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। বিভিন্ন ফলজ ও বনজ গাছের চারা রোপণ করা হবে। একইসঙ্গে সব সংসদ সদস্যকে স্ব স্ব নির্বাচনী এলাকায় বৃক্ষরোপণ কর্মসূচি পালনের আহ্বান জানানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্পিকার


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ