Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২২ জানুয়ারি ২০২১, ০৮ মাঘ ১৪২৭, ০৮ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

গাজার ১ লাখ দরিদ্র পরিবারকে আর্থিক সহায়তা দিচ্ছে কাতার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০২০, ৩:২১ পিএম

ফিলিস্তিনের গাজার অসহায় পরিবারগুলোর সহায়তায় এগিয়ে এসেছে কাতার উন্নয়ন তহবিল। সংগঠনটি জানিয়েছে, গাজার এক লাখ অসহায় পরিবারকে তারা মাসিক আর্থিক সহায়তা দিবে। গত শুক্রবার এক ঘোষণায় এ তথ্য জানান কমিটির চেয়ারম্যান মোহাম্মদ আল-এমাদি। শনিবার সাহায্যের নগদ অর্থ দেওয়া শুরু হওয়ার কথা।
তিনি আরো বলেন, গাজার বিভিন্ন পোস্ট অফিসের মাধ্যমে এই অর্থ প্রদান করা হবে। প্রতিটি পরিবারের জন্য আমরা ১০০ ডলার ধার্য্য করেছি। ১ লাখ পরিবার এই সহায়তা পাবে। শনিবার থেকে শুরু হয়ে এই কার্যক্রম আগামী বুধবার পর্যন্ত চলবে।
করোনাভাইরাসের এই মহামারির মধ্যে এই আর্থিক সহায়তা কার্যক্রম যেন আবার সংক্রমণ না বাড়িয়ে দেয় সে বিষয়ে সতর্ক করে আল-এমাদি বলেন, সবাইকে স্বাস্থ্যবিধি মেনে পোস্ট অফিসগুলোতে আসতে হবে। এ সময় সবাইকে সামাজিক দূরত্বের নিয়ম মেনে চলতে হবে। কোনোভাবেই এমন কাজ করা যাবে না যাতে ভাইরাসটি দ্রুত ছড়িয়ে পড়তে পারে।
মিডেল ইস্ট মনিটরের বরাতে জানা যায়, ২০১৮ সাল থেকেই কাতারভিত্তিক এই কমিটি গাজাবাসীদের মাসিক ভিত্তিতে নগদ অর্থ সহায়তা দিয়ে আসছে। এ ছাড়া অন্যান্য নানাভাবে গাজা উপত্যকার মানুষদের সহায়তা দিয়ে আসছে কাতার সরকার। জাতিসংঘের সঙ্গে যৌথভাবেও তারা সেখানে নানা উন্নয়ন কার্যক্রমে অংশ নিচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফিলিস্তিন


আরও
আরও পড়ুন