Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

কুষ্টিয়ার প্রবীণ সাংবাদিক ওয়ালিউল বারী চৌধুরীর ইন্তেকাল

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০২০, ৩:৫৫ পিএম

কুষ্টিয়া থেকে প্রকাশিত সাপ্তাহিক ইস্পাত পত্রিকার সম্পাদক প্রবীণ সাংবাদিক ও বীর মুক্তিযোদ্ধা ওয়ালিউল বারী চৌধুরী মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

শনিবার (২৫ জুলাই) সন্ধ্যা ৭টার দিকে মজমপুরস্থ নিজ বাড়িতে শেষনিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৩ বছর ৷ প্রবীণ এই সাংবাদিক দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে এবং এক কন্যাসন্তান রেখে গেছেন।

আজ ২৬শে জুলাই (রোববার) সকাল১১ টায় পৌর গৌরস্থানের জানাযার স্থানে বীর মুক্তিযোদ্ধাকে 'গার্ড ওফ অনার' প্রদান করে তার নামাজে জানাযা অনুষ্ঠিত হয়। জানাযা শেষে তাকে পৌর গৌরস্থানে দাফন সম্পূর্ণ হয়। এ সময় জেলা প্রশাসন, পুলিশ প্রসাসন, জনপ্রতিনিধি, সম্পাদক, সাংবাদিক ও জেলার গণ্য-মান্য ব্যাক্তিরা উপস্থিত ছিলেন।

ওয়ালিউল বারী চৌধুরীর ১৯৬৪ সালের দিকে তিনি ‘সাপ্তাহিক মশাল’ নামে আরেকটি মাসিক পত্রিকার প্রকাশক ও সম্পাদক ছিলেন।

১৯৭১ সালের ১৫ এপ্রিল নদীয়া জেলার রানাঘাট থেকে ‘স্বাধীন বাংলা’ নামে মুক্তিযুদ্ধকালীন প্রথম পাক্ষিক পত্রিকা প্রকাশিত হয়।

সাংবাদিকতার পাশাপাশি তিনি মৃত্যুর আগ পর্যন্ত বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত ছিলেন।

তার মৃত্যুতে কুষ্টিয়া প্রেস ক্লাবের সভাপতি গাজী মাহাবুব রহমান ও সাধারণ সম্পাদক আনিসুজ্জামান ডাবলু এক বিবৃতিতে গভীর শোক প্রকাশ করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ