Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

অবশেষে করোনামুক্ত হলেন ব্রাজিলের প্রেসিডেন্ট

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০২০, ৪:১০ পিএম

অবশেষে কোভিড-১৯ থেকে সুস্থ হয়ে উঠলেন ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারো। শনিবার তার চতুর্থ করোনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এসেছে বলে নিজেই জানিয়েছেন বলসোনারো। সুস্থতার জন্য তিনি কৃতিত্ব দিয়েছেন হাইড্রোক্সিক্লোরোকুইনকে। শনিবার সোশ্যাল মিডিয়ায় হাইড্রক্সিক্লোরোকুইনের প্যাকেট হাতে নিজের ছবি পোস্ট করে এই খবর জানান তিনি।

গত ৭ জুলাই করোনা আক্রান্ত হন ব্রাজিলের প্রেসিডেন্ট বসোনারো। করোনাভাইরাস নিয়ে তার অবজ্ঞা ছিল সর্বজনবিদিত। প্রথমে এই ভাইরাসকে ‘লিটল ফ্লু’ বলে উড়িয়ে দিয়েছিলেন তিনি। মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পের মতোই মাস্ক পরতে তারও আপত্তি ছিল। পরবর্তী সময়ে ব্রাজিলের করোনা পরিস্থিতির দ্রুত অবনতি হতে থাকায় নিজেই আতঙ্কিত হয়ে পড়েন। বারবার করোনা পরীক্ষা করাতে থাকেন।

এরপর ৭ তারিখ করোনা রিপোর্ট পজিটিভ আসার পর থেকে হোম আইসোলেশনেই চিকিৎসাধীন ছিলেন। বলসোনারো জানিয়েছিলেন যে, তিনি করোনামুক্ত হতে নির্ভর করছেন হাইড্রক্সিক্লোরোকুইনের উপর। চিকিৎসকদের পরামর্শ মেনে তা নিয়মিত খাচ্ছেন। হোম আইসোলেশনের মাঝেও কিছুটা বিপদে পড়েছিলেন তিনি। বাগানে খাওয়াতে গিয়ে পোষা রিয়া পাখির কামড় খান, যদিও তাতে বড় কোনও আঘাত লাগেনি।

এভাবেই প্রায় দু’ সপ্তাহ কাটানোর পর গত বুধবার ফের করোনা পরীক্ষা করান তিনি। সেই রিপোর্টও পজিটিভ ছিল। এরপর শনিবারের রিপোর্ট নেগেটিভ আসায় কার্যত হাঁপ ছেড়ে বেঁচেছেন প্রেসিডেন্ট বলসোনারো। ফেসবুক পোস্টে সকলকে ‘সুপ্রভাত বন্ধু’ জানিয়ে নিজের সেরে ওঠার খবর দিয়েছেন। ছবিও পোস্ট করেছেন। যা দেখে বোঝা যাচ্ছে, রোগমুক্ত হয়ে বেশ আনন্দিত ষাটোর্ধ্ব প্রেসিডেন্ট। যদিও বলসোনারো মন্ত্রিসভার দুই সদস্যে এদিন করোনায় শনাক্ত হয়েছেন। তাদের প্রতি প্রেসিডেন্টের পরামর্শ, ভয়ের কিছু নেই, চিকিৎসকের পরামর্শ মেনে চললে দ্রুত সুস্থ হয়ে যাবেন। সূত্র: ইউরো নিউজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ