Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

চীনা কোম্পানির বিজ্ঞাপন থেকে বাদ পড়লেন আমির-সারা

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০২০, ৭:০৮ পিএম

লাদাখ সীমান্তের সংঘর্ষের জেরে ভারত ও চীনের মধ্যকার সম্পর্ক এখন তলানিতে। শুরু থেকে ভারত সরকার হুঙ্কার দিলেও তেমন একটা সুবিধা করতে পারেনি। উলটো চীনা লালফৌজদের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে ভারতীয় ২০ জন জওয়ান প্রাণ হারিয়েছেন। এমন ঘটনার পর থেকে সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ উগরে দিয়েছেন বলিউড তারকারা। পাশাপাশি চীনের ৫৯টি অ্যাপ নিষিদ্ধ করেছে মোদি সরকার।

এদিকে শুরু থেকেই শি জিনপিং সরকার তাদের অবস্থানে অনড় থেকেছেন। সম্প্রতি ভারতের কনফেডারেশন অফ অল ইন্ডিয়া ট্রেডার্সের (সিআইটি) বাড়াবাড়িতে মোক্ষম জবাব দিয়েছে একটি চীনা স্মার্টফোন কোম্পানি। বলিউডের দুই তারকা আমির খান ও সারা আলী খানকে ব্র‍্যান্ড অ্যাম্বাসেডরের পদ থেকে সরানোর সিদ্ধান্ত নিয়েছে ওই স্মার্টফোন সংস্থাটি।

অনেকেরই ধারণা, ভারতকে পাল্টা জবাব দিতেই এমন সিদ্ধান্ত নিয়েছে সংস্থাটি। পাশাপাশি অনির্দিষ্টকালের জন্য ওই চীনা কোম্পানির কোনো বিজ্ঞাপনে দেখা যাবে না আমির ও সারাকে। শুধু তাই নয়, ফ্রাঞ্চাইজি ভিত্তিক ক্রিকেট টুর্নামেন্ট আইপিএলে কোম্পানির কোনো বিজ্ঞাপনেও দেখা যাবে না তাদের দু'জনকে।

এরই মধ্যে কোম্পানির অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট এবং ওয়েবসাইট থেকেও সরে ফেলা হয়েছে আমিরের ছবি।

প্রসঙ্গত, ইন্দো-চীন উত্তেজনার মাঝেই ভারত জুড়ে শুরু হয়েছে চীনা পণ্য বর্জনের দাবি। এই উদ্যোগে শামিল হয়েছেন বি-টাউনের বেশ ক'জন তারকারাও। গেল কয়েকদিন আগে উঠতি অভিনেতা কার্তিক আরিয়ান একটি চীনা স্মার্টফোন কোম্পানির চুক্তি থেকে বেরিয়ে এসেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ