Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

দ্রুতই ক্রিকেটে ফেরার আশা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০২০, ১২:০১ এএম

গেল মার্চে মাঠে গড়িয়েছিল ঢাকা প্রিমিয়ার লিগ। কিন্তু করোনাভাইরাসের কারণে প্রথম রাউন্ড শেষেই স্থগিত করা হয় প্রতিযোগিতাটি। এরপর থেকে বন্ধ হয়ে আছে দেশের ক্রিকেট। তবে একক অনুশীলনে ফেরা মেহেদী হাসান মিরাজের আশাবাদ, দ্রুতই সংকটময় পরিস্থিতি কাটিয়ে খেলায় ফিরবেন তারা।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অনুমতি নিয়ে গেল ১৯ জুলাই থেকে মাঠে গিয়ে ব্যক্তিগত পর্যায়ে অনুশীলন করতে পারছেন ক্রিকেটাররা। অনুশীলনের জন্য তাদেরকে নির্দিষ্ট সময়সূচিও বেঁধে দেওয়া হয়েছে। বোর্ডের নিয়মকানুন মেনে খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে নিজেকে প্রস্তুত করে তুলছেন মিরাজ। বোর্ডের পাঠানো ভিডিও বার্তায় এই তারকা স্পিন অলরাউন্ডার জানালেন, ফিটনেস ধরে রাখতে কাজ করছেন তিনি, ‘লম্বা সময় পর এরকম সুযোগ পেয়েছি, মাঠে অনুশীলন করার। আমি মনে করি, বর্তমানে যে সংকটময় পরিস্থিতি চলছে, দ্রুতই আমরা তা কাটিয়ে উঠতে পারব। আমি বর্তমানে ফিটনেস নিয়ে কাজ করছি। কারণ, শেষ তিন মাসের মতো ঘরেই বসে ছিলাম। কোনোকিছু করতে পারিনি। এখন একটা ভালো সুযোগ হয়েছে। এজন্য চেষ্টা করছি যতটুকু সম্ভব নিজের ফিটনেস ধরে রাখার জন্য। রানিং (করছি)। জিম, মাঠ যতটুকু ব্যবহার করা যায়, করছি। আশা করি, খুব দ্রুত ক্রিকেটে ফিরব এবং খুব তাড়াতাড়ি খেলাধুলা শুরু হয়ে যাবে।’

দীর্ঘদিন পর মাঠে গিয়ে অনুশীলন করতে পেরে যারপরনাই আনন্দিত নাজমুল হোসেন শান্ত। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পাঠানো ভিডিও বার্তায় তিনি জানালেন, টানা এত লম্বা সময় বাসায় বসে থাকার অভিজ্ঞতা এবারই তার প্রথম।

বোর্ডের নিয়মকানুন মেনে সম্প্রতি রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে শুরু হয়েছে ব্যক্তিগত পর্যায়ের অনুশীলন। সেখানেই ঘাম ঝরাচ্ছেন ২১ বছর বয়সী শান্ত। গেল মার্চে আবাহনীর হয়ে ঢাকা প্রিমিয়ার লিগে সবশেষ খেলা এই তরুণ টপ-অর্ডার ব্যাটসম্যান উপভোগ করছেন মাঠে ফেরাটা, ‘অনেক ভালো লাগছে। অনেক দিন পর মাঠে এসে অনুশীলন করতে পারলাম। কখনোই এমন হয়নি যে তিন-চার মাস বাসায় বসে ছিলাম। নতুন একটি অভিজ্ঞতা ছিল। তবে অনেক দিন পর মাঠে এসে অনুশীলন করতে পেরে অনেক আনন্দিত এবং অনেক উপভোগ করলাম।’

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের হয়ে এখন পর্যন্ত চারটি টেস্ট, পাঁচটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি খেলেছেন শান্ত। দারুণ প্রতিভাবান এই ক্রিকেটার সবশেষ বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ব্যাট হাতে দ্যুতি ছড়িয়েছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢাকা-প্রিমিয়ার-লিগ
আরও পড়ুন