Inqilab Logo

ঢাকা রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ০৩ মাঘ ১৪২৭, ০২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

দক্ষিণ কোরিয়া ২শ’ মিলিয়ন কোভিড ভ্যাকসিন তৈরি করতে পারে : বিল গেটস

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০২০, ৯:২৩ পিএম

আগামী জুন নাগাদ দক্ষিণ কোরিয়া ২’শ মিলিয়ন কোভিড ভ্যাকসিন তৈরি করতে পারে বলে মন্তব্য করেছেন মাইক্রোসফ্ট সহ-প্রতিষ্ঠাতা বিল গেটস। তিনি দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট মুন জায়ে-ইনকে এক চিঠিতে জানিয়েছেন, দেশটির ওষুধ কোম্পানি এসকে বায়োসাইন্সকে তিনি সহায়তা করছেন এবং কোম্পানিটি আগামী জুনের আগেই ২০ কোটি কোভিড ভ্যাকসিন উৎপাদনে সক্ষম হবে। -ব্লুমবার্গ

গত ২০ জুলাই ওই চিঠি লেখা ছাড়াও বিল গেটস এর আগে গত এপ্রিলে টেলিফোনে দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্টের সঙ্গে কোভিড মোকাবেলায় করণীয় সম্পর্কে কথা বলেন। কোভিড ভ্যাকসিন বিনিয়োগে যা কিছু করার তা করতে আশ্বাস দেন বিল গেটস। বলেন সারাবিশ্ব জুড়ে এ ভাইরাস মোকাবেলায় যে বিনিয়োগ চেষ্টা চলছে তিনি ও তার দেশে এ প্রচেষ্টা থেকে পিছিয়ে থাকবে না।

বিল গেটস এর আগে বলেন, একাধিক ভ্যাকসিন কোভিড মোকাবেলায় প্রয়োজন হতে পারে। সেক্ষেত্রে বিশ্বে ৭ বিলিয়ন ভ্যাকসিন প্রয়োজন পড়বে বলে জানান তিনি। ইতিমধ্যে বিল গেটস কোভিড মোকাবেলায় ৩’শ মিলিয়ন ডলার দান করেছেন।



 

Show all comments
  • Rakib ২৬ জুলাই, ২০২০, ১০:৩৩ পিএম says : 0
    আমি আপনাদের সংবাদ সবগুলোই দেখার চেষ্টা করি খুব ভালো লাগে আপনাদের সংবাদগুলো আমি আপনাদের নিয়মিত একজন পাঠক হিসেবে আপনার সংবাদ-মাধ্যমের একজন কর্মী হতে ইচ্ছুক
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিল গেটস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ