Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

নবজাতকের মৃত্যু চিকিৎসায় অবহেলার অভিযোগ

সোনাগাজী (ফেনী) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০২০, ১২:০১ এএম

সোনাগাজীতে এক নবজাতকের মৃত্যুর পর স্বজনরা চিকিৎসায় অবহেলার অভিযোগ করেছেন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নার্সিং সুপারভাইজার তাদের জিম্মি করে সন্তান প্রসব করতে বাধ্য করেছেন বলে ভুক্তভোগীরা জানান। গত শনিবার এ নবজাতকের মৃত্যু হয়। 

নবজাতের বাবা রাশেদ আলম বলেন, শনিবার সকালে তার স্ত্রী জেসমিন আক্তারের (২০) প্রসব যন্ত্রণা শুরু হলে হাসপাতালে নিয়ে আসেন। এ সময় তিনি হাসপাতালের জান্নাতুল ফেরদৌস নামে একজন মিডওয়াইফের সঙ্গে কথা বলেন। তখন নার্সিং সুপারভাইজার রেখা পাল মিডওয়াইফকে ভৎসনা করে বের করে দেন।
তিনি আরও বলেন, রেখা নিজেই তার স্ত্রীকে চিকিৎসকের পরামর্শ ছাড়া ব্যথা কমার ইনজেকশন ও ওষুধ দিয়ে বলেন, নবজাতকের সবকিছু ঠিক আছে। এখানে প্রসব করাতে হলে তাকে আট হাজার টাকা দিতে হবে। সন্ধ্যায় প্রসবের পর শিশুর কোনো নড়াচড়া না দেখে তারা হতাশ হয়ে পড়েন। পরে মৃত নবজাতকের গলায় কয়েকটা আঁচড় দেখতে পান। এবং মৃত্যুর বিষয়টি নিশ্চিত হয়ে ওষুধ আনার কথা বলে নার্স রেখা পাল পালিয়ে যান। এরপর তাকে হাসপাতালে দেখা যায়নি। রাতে রেখা রাজনৈতিক নেতা ও বিভিন্ন লোকজনের মাধ্যমে নবজাতকের পরিবারকে সমঝোতার প্রস্তাব দেন।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা উৎপল দাশ বলেন, এ ঘটনায় অভিযোগ পেলে তদন্ত করে রেখার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নবজাতক-মৃত্যু
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ