Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

নিজের মানসিক অভিজ্ঞতা শেয়ার করলেন করোনা আক্রান্ত অমিতাভ

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০২০, ৯:৪৪ এএম

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দুই সপ্তাহের বেশি সময় ধরে হাসপাতালে চিকিৎসাধীন আছেন বলিউড শাহেনশা অমিতাভ বচ্চন। শারীরিক অবস্থার উন্নতি হলেও, ভাইরাসটি থেকে মুক্তি মেলেনি অভিনেতার। তাই চিকিৎসকের পরামর্শ অনুযায়ী এখনও মুম্বাইয়ের নানাবতি হাসপাতালের বেডেই দিন কাটাতে হচ্ছে বর্ষীয়ান এই অভিনেতাকে।

এদিকে মরণঘাতী ভাইরাসে আক্রান্ত হলেও, নিজের মনোবল এতটুকু হারায়নি অমিতাভ বচ্চন। সবাইকে অবাক করে সোশ্যাল মিডিয়ায় অ্যাক্টিভ আছেন তিনি। প্রতিনিয়ত নিজের শারীরিক ও মানসিক অবস্থার কথা জানাচ্ছেন নায়ক। যেসব জানতে পেরে উপকৃত এবং স্বস্তিতে রয়েছেন ভক্ত-অনুরাগীরাও।

সম্প্রতি মাইক্রোব্লগিং সাইট টুইটারে নিজের মানসিক অভিজ্ঞতার কথা শেয়ার করলেন করোনা আক্রান্ত অমিতাভ বচ্চন। সেখানে তিনি লিখেছেন, 'কোভিড-১৯ এ আক্রান্ত একজন রোগীকে সবার থেকে আলাদা থাকতে হয়। পিপিই কিটের জন্য চিকিৎসক কিংবা নার্সদের চেহারা পর্যন্ত দেখতে পান না। স্বাস্থ্যকর্মীদের সঙ্গে কথা হলেও তাদের বাচনভঙ্গিও দেখার সুযোগ নেই। এমনকি, তিনি চিকিৎসক কিংবা নার্সদের সঙ্গে কথা বলছে নাকি কোনো কৃত্রিম রোবটের সঙ্গে। মনের মধ্যে সারাক্ষণই নানা প্রশ্ন ঘুরপাক খায়।'

মানসিক অবসাদের কথা উল্লেখ করে ওই পোস্টে তিনি আরও লিখেছেন, 'এই সংক্রমণে আক্রান্ত হওয়ার আশঙ্কায় কখনো কখনো চিকিৎসকরা রোগীর সামনে থাকেন না। আবার কিছু সময়তো রোগীর কাছেই আসতে চান না তারা। কেউ বা আবার ভিডিও কলেই রোগীদের চিকিৎসা দেওয়া শুরু করেছেন। ফলে ভাইরাসটিতে আক্রান্ত রোগী দিনের পর দিন একা হয়ে পড়েন। পাশাপাশি মনের কথাগুলো কাউকে বলার সুযোগ না পেয়ে মানসিক অবসাদে ভুগতে থাকেন আক্রান্ত রোগীরা।'

শুধু অমিতাভ বচ্চনই নন, নভেল করোনায় আক্রন্ত হয়ে হাসপাতালে ভর্তি আছেন ছেলে অভিষেক বচ্চন, পুত্রবধূ ঐশ্বরিয়া রায় এবং নাতনি আরাধ্যাও। তবে এই সংক্রমণের হাত থেকে রেহাই পেয়েছেন বিগ বির স্ত্রী জয়া বচ্চন।



 

Show all comments
  • A.Jalil ২৯ জুলাই, ২০২০, ১০:৫৫ পিএম says : 0
    Wish him his quick recovery from corona virus.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ