Inqilab Logo

ঢাকা রোববার, ০৬ ডিসেম্বর ২০২০, ২১ অগ্রহায়ণ ১৪২৭, ২০ রবিউস সানি ১৪৪২ হিজরী

নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্নের ৪০তম জন্মদিন পালিত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০২০, ১:১১ পিএম

নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্নের ৪০তম জন্মদিন পালিত হয়েছে। রোববার (২৬ জুলাই) ছিল আরডার্নের ৪০তম জন্মদিন। তিনি ৩৭ বছর বয়সে ২০১৭ সালের অক্টোবরে নিউজিল্যান্ডের ৪০তম প্রধানমন্ত্রী নির্বাচিত হন। -ডেইলি জাং

প্রাণঘাতি করোনাভাইরাস মহামারি মোকাবেলায় সফল এই নারীর জন্মদিন উপলক্ষে একজন শিল্পী ওয়েলিংটন অঞ্চলে লোয়ার হট রক্ষণাবেক্ষণ প্রাচীরের ওপর প্রধানমন্ত্রী আরডার্নের চিত্র আঁকেন। তিনি নিজ চিত্রকর্মের একটি ছবি টুইটারে শেয়ার করে লিখেছেন, শুভ জন্মদিন জেসিন্ডা। পরিবারের সঙ্গে দিনটি দুর্দান্ত কাটানোর আশা করছি।

এদিন সামাজিক যোগাযোগ মাধ্যমে আরডার্ন তার প্রেগনেন্সি’র ঘোষণা দেন এবং জন্মদিনে অনেকের শুভেচ্ছা পেয়ে তিনি আনন্দিতবোধ করছেন বলে জানান। আরডার্ন ২০১৭ সালের ৮ই মার্চ থেকে মাউন্ট অ্যালবার্ট ইলেক্টোরেটের সংসদ সদস্য। তিনি ২০০৮ সালের সাধারণ নির্বাচনে তালিকাভুক্ত সংসদ সদস্য হিসেবে প্রথম হাউজ অব রিপ্রেজেন্টেটিভসের জন্য নির্বাচিত হন।

২০০১ সালে ওয়াইকাটো বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক সম্পন্ন করে আরডার্ন তৎকালীন প্রধানমন্ত্রী হেলেন ক্লার্কের দপ্তরে গবেষক হিসেবে যোগদান করেন। তিনি পরবর্তী কালে যুক্তরাজ্যে ব্রিটিশ প্রধানমন্ত্রী টনি ব্লেয়ারের নীতি-নির্ধারণী উপদেষ্টা হিসেবে কাজ করেন। ২০০৮ সালে তিনি ইন্টারন্যাশনাল ইউনিয়ন অব সোশ্যালিস্ট ইয়ুথের সভাপতি নির্বাচিত হন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিউজিল্যান্ড


আরও
আরও পড়ুন