Inqilab Logo

শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৯ আশ্বিন ১৪২৮, ১৬ সফর ১৪৪৩ হিজরী

করোনাভাইরাস: মৃত্যু বেড়ে ২৯৬৫, আক্রান্ত ২২৬২২৫

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০২০, ৩:১৪ পিএম | আপডেট : ৭:৪১ পিএম, ২৭ জুলাই, ২০২০

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ২,৯৬৫ জনে দাঁড়িয়েছে। এছাড়া মোট আক্রান্ত শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ২,২৬,২২৫ জনে।

আজ সোমবার স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

অনলাইন বুলেটিনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ১২,৮৫৯ জনের নমুনা পরীক্ষা করা হয়। এ পর্যন্ত মোট ১১,৩৪,৪১৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

গতকাল রবিবার পর্যন্ত করোনাভাইরাস শনাক্তে নমুনা পরীক্ষা করা হয়েছিল ১০,০৭৮টি। এরমধ্যে নতুন শনাক্ত হয়েছিলেন ২,২৭৫ জন। মোট শনাক্ত হয়েছিলেন ২,২৩,৪৫৩ জন। আর গতকাল আরও ৫৪ জন মারা যান। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছিল ২,৯২৮ জন। এছাড়া গতকাল সুস্থ হয়েছিলেন ১,৭৯২ জন। এনিয়ে মোট সুস্থ হয়েছেন ১,২৩,৮৮২ জন।

বুলেটিন শেষে ডা. নাসিমা বলেন, সতর্ক থাকুন, সচেতন হোন। সঠিকভাবে মাস্ক পরুন এবং বাড়ির সকল সদস্যকে এ বিষয়ে উদ্বুদ্ধ করুন। সাবান পানি দিয়ে বার বার ২০ সেকেন্ড ধরে হাত ধোন। সামাজিক দূরত্ব বজায় রাখুন। জনসমাবেশ এড়িয়ে চলুন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

২৯ আগস্ট, ২০২১

আরও
আরও পড়ুন