Inqilab Logo

ঢাকা রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ০৩ মাঘ ১৪২৭, ০২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

আনোয়ারায় জনতার হাতে যাত্রীবেশী ৩ ছিনতাইকারী আটক

আনোয়ারা(চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০২০, ৬:৩৬ পিএম

চট্টগ্রামের আনোয়ারায় যাত্রীবেশী ৩ ছিনতাইকারীকে আটক করেছে জনতা। পরে তাদের গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করে। গত রবিবার রাতে উপজেলার বারখাইন ইউনিয়নের বাদামতল এলাকায় এঘটনা ঘটে। আটক ৩ ছিনতাইকারী হল কর্ণফুলী উপজেলার বড়উঠান ইউনিয়নের শাহমীর পুরের মৃত শামসুল আলমের ছেলে আব্দুল মোনাফ জনি (২৩), শিকলবাহা এলাকার মৃত সোলাইমানের ছেলে মোহাম্মদ সোহেল (২৫) ও বৈরাগ ইউনিয়নের উত্তর গুয়াপঞ্চক গ্রামের মোহাম্মদ ইউসুফের ছেলে মোহাম্মদ মোরশেদ (১৮)। তবে সিএনজি চালক হাইলধর ইউনিয়নের মালঘর এলাকার বাসিন্দা মো. শাহেদ (২২০ পালিয়ে যায়। আটককৃতদের গতকাল সোমবার আদালতে প্রেরণ করা হয়।
আনোয়ারা থানায় মামলার সূত্রে জানাযায়, সাতকানিয়ার মসলা ব্যবসায়ী আবদুর রহিম গত রবিবার রাতে মসলা আনতে চন্দনাইশ দোহাজারী যাওয়ার জন্য আনোয়ারা পিএবি সড়কের কালাবিবির দীঘির পাড় থেকে একটি সিএনজি অটোরিক্সায় পেঁছনের সিটে উঠে বসে। এসময় ঐ গাড়ীতে আরো ৪ জন যাত্রী ছিল। সিএনজি অটোরিক্সাটি আনোয়ারা সর্দার পাড়া যাওয়ার পর সামনের সিটের একজনসহ পেঁছনে এসে আবদুর রহিমকে জড়িয়ে ধরে কিল-ঘুষি মারতে থাকে। এসময় ছিনতাইকারীরা গাড়ি পুণরাই আনোয়ারার দিকে ফিরিয়ে আবদুর রহিমের গলায় চুরি ধরে মুখে আঘাত ও মারধর করে তার কাছ থেকে নগদ ৪২ হাজার টাকা, একটি মোবাইল,মানিব্যাগ ও এনআইডি কার্ড ছিনিয়ে নিয়ে সৈয়দকুচাইয়ার মোড়ের পূর্ব পাশে গাড়ি থেকে ধাক্কা দিয়ে ফেলে দেয়। এসময় তার আর্তচিৎকারে লোকজন এগিয়ে আসলেও ছিনতাইকারীরা পালিয়ে যায়। পরে স্থানীয় লোকজন ছিনতাইকারীদের পিঁছু নিয়ে উপজেলার বারখাইন ইউনিয়নের বাদামতল এলাকা থেকে তাদের ছিনতাইকাজে ব্যবহৃত সিএনজি আটোরিক্সাসহ ৩ ছিনতাইকারীকে আটক করে গণধোলাই দিয়ে আনোয়ারা থানা পুলিশের কাছে সোপর্দ করে। তবে সিএনজি চালক শাহেদ পালিয়ে যায়।
ঘটনার সত্যতা স্বীকার করে আনোয়ারা থানার ভারপ্রাপ্তকর্মকর্তা দুলাল মাহমুদ জানান, যাত্রীবেশী একটি ছিনতাইকারীদল দীর্ঘদিন ধরে ছিনতাইয়ের ঘটনা ঘটিয়ে আসছে। রবিবার রাতে ছিনতাইকালে স্থানীয়া ৩ জনকে আটক করে গণধোলাই দিয়ে পুলিশের কাছে সোপর্দ করেছে। এ ঘটনায় আবদুর রহিম বাদী হয়ে ছিনতাইকারীদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়। আটককৃতদের আদালতে প্রেরণ করা হয়। পলাতক সিএনজি চালককে গ্রেপ্তারের চেষ্ঠা চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ