Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বন্যাদুর্গত এলাকায় ত্রাণ তৎপরতা জোরদার করতে হবে খেলাফত মজলিস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০২০, ৭:০৫ পিএম

খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আবদুল কাদের বলেছেন, করোনাভাইরাসের মহাদুর্যোগের মধ্যে দেশের অধিকাংশ জেলায় বন্যার কারণে মানুষ নিদারুন কষ্টের মধ্যে দিনাতিপাত করছে। লাখো লাখো পরিবার পানিবন্দি হয়ে পরেছে। বিশেষ করে নি¤œ ও চরাঞ্চলের মানুষের দুভোগ সীমাহীন। এ অবস্থায় বন্যা দুর্গত অঞ্চলে সরকারের পক্ষ থেকে তেমন কোন ত্রাণ তৎপরতা লক্ষ্য করা যাচ্ছে না। অথচ দুর্যোগ দুর্বিপাকে দেশের নাগরিকদের পাশে দাঁড়নো রাষ্ট্রের দায়িত্ব। এ ক্ষেত্রে সরকারের নির্বিকার থাকার সুযোগ নেই। বন্যাদুর্গত এলাকায় সরকারি ত্রাণ তৎপরতা জোরদার করতে হবে। একই সাথে সমাজের সামর্থ্যবান মানুষদেরকেও অসহায় বন্যা দুর্গতদের সাহায্যে এগিয়ে আসাতে হবে। 

তিনি বলেন, আসন্ন ঈদুল আযহায় কোরবানির পশুর গোশত, চামড়ায় গরীবের যে হক রয়েছে তা তাদের কাছে পৌঁছে দিতে হবে। কোরবানির পশুর চামড়ার ন্যায্য মূল্য নিশ্চিত করতে হবে। কোরবানির পশুর চামড়ার বাজের গত বছর যে ধ্বস নেমেছিল এ বছর তার পুনরাবৃত্তি যাতে না ঘটে সে জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন করতে হবে। চামড়ার বাজার নিয়ে গড়ে ওঠা অবৈধ সিন্ডিকেট দমন করতে হবে। খেলাফত মজলিস ঢাকা পশ্চিম জোনের বিভিন্ন জেলার নির্বাহী সদস্যদের এক ভার্চুয়াল তরবিয়তী মজলিসে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
আজ সোমবার খেলাফত মজলিস বৃহত্তর ঢাকা পশ্চিম জোনের পরিচালক মুহাদ্দিস মাওলানা শেখ মুহাম্মদ সালাহ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ ভার্চুয়াল তরবিয়তী মজলিসে আলোচনা ও বক্তব্য পেশ করেন সংগঠনের যুগ্মমহাসচিব এডভোকেট জাহাঙ্গীর হোসাইন, অধ্যাপক মোঃ আবদুল জলিল, মানিকগঞ্জ জেলা সভখাপতি মাওলানা মুহাম্মদ নূরুল ইসলাম, ঢাকা জেলা সভাপতি মাওলানা কাজী ফরোজ আহমদ সিরাজী, টাঙ্গাইল জেলা সভাপতি মুফতি আবু তাহের, মাওলানা শামসুল ইসলাম ও মাওলানা শহীদুল ইসলাম।
বৈঠকে খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আবদুল কাদের সংগঠনের সকল জেলা ও মহানগরীসহ সর্বস্তরের নেতাকর্মীদের দেশের করোনা ও বন্যা দুর্গত মানুষের সাহায্যে ত্রাণ তৎপরতায় ঝাপিয়ে পরার আহ্বান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ত্রাণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ