Inqilab Logo

ঢাকা রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭, ০৯ সফর ১৪৪২ হিজরী

চিঠিপত্র

| প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০২০, ১২:০১ এএম

পশুর হাটে যেন স্বাস্থ্যবিধি মানা হয় 

কুরবানি আমাদের দরজায় কড়া নাড়তে শুরু করেছে। ইতোমধ্যে দেশের বিভিন্ন প্রান্তে গরু-ছাগলের হাট জমে উঠেছে। যাদের উপর কুরবানি ওয়াজিব তাঁরা পছন্দ অনুসারে পশু ক্রয় করছেন। তবে এক্ষেত্রে একটি বিষয় অবশ্যই নিশ্চিত করা প্রয়োজন, আর সেটি হচ্ছে পশুর হাটে যেন স্বাস্থ্যবিধি মানা হয়। স্বাস্থ্যবিধি রক্ষার বিষয়টি যাতে বাজার কমিটি নিশ্চিত করেন। মন্ত্রণালয় থেকে দেয়া সকল বিধিনিষেধ যাতে মানা হয়। সেদিকে আইন প্রয়োগকারী বাহিনীকেও তৎপরতা বাড়াতে হবে। যদিও এটা পশুর বাজার সব বিধিনিষেধ মেনে চলা কষ্টের। তবুও নিজেদের স্বার্থে, পরিবারের স্বার্থে করোনাকালীন সকল স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়টি নিশ্চিত করতে হবে।
হাসান মজুমদার
শিক্ষার্থী, চট্টগ্রাম কলেজ, চট্টগ্রাম।

 

বানভাসিদের সাহায্যে এগিয়ে আসুন
সারাদেশে এখন বানভাসিদের আর্তচিৎকারে আকাশ ভারি হয়ে উঠছে। বহু মানুষ হারিয়েছে চিরতরে তাদের ভিটে-মাটি, বহু শিক্ষার্থীদের প্রিয় প্রতিষ্ঠান হারিয়ে গেছে নদী ভাঙ্গনে। এমন পরিস্থিতিতে জনপ্রতিনিধিগণ এগিয়ে আসবেন, এটাই সবার কাম্য। কিন্তু বাস্তবে দেখা যাচ্ছে উল্টো চিত্র, বহু জনপ্রতিনিধিকে এই দুর্যোগে মানুষের পাশে দাঁড়াতে দেখা যাচ্ছে না, অনেকের বিরুদ্ধে আবার ত্রাণ দেয়ার পরিবর্তে আত্মসাতের অভিযোগ উঠছে। ফলে বানভাসিদের জীবনযাত্রা আরো কঠিন হয়ে পড়েছে। এটা কোনোভাবেই কাম্য নয়। আমরা প্রত্যাশা করব, জনপ্রতিনিধিগণ এই দুর্যোগে মানুষের পাশে এগিয়ে আসবেন।
আবু জাফর
শিক্ষার্থী, কুমিল্লা বিশ্ববিদ্যালয়। 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চিঠিপত্র

২৭ সেপ্টেম্বর, ২০২০
২৬ সেপ্টেম্বর, ২০২০
২২ সেপ্টেম্বর, ২০২০
২১ সেপ্টেম্বর, ২০২০
১৮ সেপ্টেম্বর, ২০২০
১৭ সেপ্টেম্বর, ২০২০
১৫ সেপ্টেম্বর, ২০২০
১৪ সেপ্টেম্বর, ২০২০
১০ সেপ্টেম্বর, ২০২০
৮ সেপ্টেম্বর, ২০২০
৭ সেপ্টেম্বর, ২০২০
৬ সেপ্টেম্বর, ২০২০
২৮ আগস্ট, ২০২০
২৭ আগস্ট, ২০২০
২৫ আগস্ট, ২০২০

আরও
আরও পড়ুন