Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭, ১১ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

আলেমদের পরামর্শ নিয়ে দেশের সমস্যাগুলো থেকে উত্তরণ সম্ভব : পাকিস্তানের ধর্মমন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০২০, ৭:৪৩ পিএম

পাকিস্তানের ধর্ম বিষয়ক মন্ত্রী পীর নুরুল হক কাদরি বলেছেন, দেশের যেকোনো সমস্যার সমাধানে ওলামায়ে কেরামের দিকনির্দেশনা অত্যন্ত গুরুত্বপূর্ণ। তিনি বলেন, আলেমদের দিকনির্দেশনা গ্রহণ করলে দেশের সব সমস্যা থেকে উত্তরণ সম্ভব। -জিও নিউজ

পাকিস্তানের পেশোয়ারে অনুষ্ঠিত ‘নাগরিক ঐক্য কনফারেন্সে তিনি এই মন্তব্য করেন। এ কনফারেন্সে দেশের গুরুত্বপূর্ণ ধর্মীয় ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। সভাপতির বক্তব্যে পীর নুরুল হক কাদরি বলেন, ওলামায়ে কেরাম এবং শাসকগোষ্ঠী যদি ঐক্যবদ্ধ হয়ে দেশ সংস্কারের চেষ্টা করে, তাইলেই দেশ উন্নতির পথে এগিয়ে যাবে। তাছাড়া, আলেমদের দিকনির্দেশনায় রাজনৈতিক নীতিমালা প্রণয়নে ফলাফল বেশ ভাল হবে বলে তিনি মনে করেন।

ধর্মমন্ত্রী দাবি করেন, চলমান বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে পাকিস্তানি ওলামায়ে কেরামের ভূমিকাও প্রশংসনীয়। কনফারেন্সে অংশ নেয়া রুহুল্লাহ মাদানি তার বক্তৃতায় বলেন, নিজেদের মধ্যে ঐক্য গড়ে তোলা এখন সময়ের দাবি। আর সমস্ত সঙ্কট মোকাবেলায় সামাজিক বোঝাপড়াটাও জরুরি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ