Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭, ১৫ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

করোনা সংক্রমণ বাড়ায় স্পেনের নাগরিকদের কোয়ারেন্টাইন বাধ্যতামূলক : যুক্তরাজ্য

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০২০, ৭:৫৭ পিএম

প্রাণঘাতি করোনাভাইরাস মহামারি সংক্রমণ বেড়ে যাওয়ায় স্পেনের নাগরিকদের কোয়ারেন্টাইন বাধ্যতামূলক করেছে যুক্তরাজ্য।সম্প্রতি লকডাউন শিথিল করায় স্পেনে করোনার সংক্রমণ দ্রুত বাড়ছে। এরপরে কিছু কিছু অঞ্চলে মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছে জানিয়ে দেশটির পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘স্পেন স্প্যানিয়ার্ড আর পর্যটক উভয়ের জন্যই নিরাপদ।’ -বিবিসি, গার্ডিয়ান

দেশটিতে সবচেয়ে বেশি আক্রান্ত হচ্ছেন তরুণরা। কারণ, তারাই বাইরে বেশি বাইরে বের হচ্ছেন এবং তাদেরকে দিয়ে স্বাস্থ্যবিধি মানানো যাচ্ছে না। ফ্রান্স এবং জার্মানিতেও সংক্রমণ বাড়ছে। কিন্তু তা স্পেনের মতো তীব্র নয়।

যুক্তরাজ্যের নতুন নিয়ম অনুযায়ী, কেউ স্পেন থেকে দেশটিতে এলে তাকে ১৪ দিন সেলফ আইসোলেশনে থাকতেই হবে। রোববার ঘোষণা দেবার সঙ্গে সঙ্গে এটি কার্যকর হয়ে গেছে। ফলে যুক্তরাজ্যের বৃহত্তম ট্যুর অপারেটর টুই ৯ আগস্ট পর্যন্ত স্পেনকেন্দ্রীক সকল বুকিং বাতিল করতে বাধ্য হযেছে। কারণ, পর্যটকরা কেউ বেড়িয়ে এসে ১৪ দিন বন্দী থাকতে রাজি নন। আইসোলেশনের বাধ্যবাধকতার কারণে পর্টন শিল্পে তার বিরূপ প্রভাব পড়ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন