Inqilab Logo

ঢাকা বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭, ০৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

শাহরুখের সিনেমার জন্য করণের হুমকি!

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০২০, ৮:০৮ পিএম

বলিউড নির্মাতা করণ জোহরের পরিচালনায় ২০১০ সালে মুক্তি পায় 'মাই নেম ইজ খান' সিনেমাটি। এতে জুটি বেঁধে অভিনয় করেন শাহরুখ খান ও কাজল। সিনেমাটি বক্স অফিসে সুপারহিট তকমা পেয়েছিলো। কিন্তু সেসময় চলচ্চিত্রটি স্ক্রিন অ্যাওয়ার্ডের জন্য মনোনয়ন পায় নি। আর তাতেই চটেছিলেন করণ, দিয়েছিলেন হুমকিও!

বলিউডের আলো ঝলমলে জগতের অন্যতম আকর্ষণ বিভিন্ন অ্যাওয়ার্ড প্রোগ্রামগুলো। তবে নাচ-গানের জৌলুসের পেছনে এই শোগুলোর যে একটা অন্ধকার দিকও রয়েছে তা অনেকেরই জানা। এমনকি ফিল্মফেয়ার পুরস্কার কিনে নেওয়ার কথা নিজের আত্মজীবনীতে লিখেছিলেন প্রয়াত বর্ষীয়ান অভিনেতা ঋষি কাপুর।

এবার স্ক্রিন অ্যাওয়ার্ড নিয়ে মুখ খুললেন অনুষ্ঠানের আয়োজক মিডিয়ার প্রাক্তন সিইও এবং এডিটর ইন চিফ শেখর গুপ্তা। প্রযোজক ও পরিচালক করণের বিরুদ্ধে চাঞ্চল্যকর অভিযোগ এনে তিনি বলেন, 'করণের সিনেমা 'মাই নেম ইজ খান' সিনেমাটি কোনও পুরস্কারের জন্য মনোনীত না হওয়ার জন্য ফোন করে আমাকে হুমকি দিয়েছিলো।'

২০১১ সালের অ্যাওয়ার্ড প্রোগ্রামের কথা উল্লেখ করে তিনি এও বলেন, 'করণের সিনেমাটি ওই বছরে সবচেয়ে হিট হয়েছিলো। কিন্তু স্ক্রিন অ্যাওয়ার্ডের জন্য এই সিনেমাটি কোনো পুরস্কারের জন্যই মনোনীত হয়নি। সেই সময় জুড়িদের অন্যতম সদস্য ছিলে অমোল পালেকার। শাহরুখকে সেইবার শোয়ের সঞ্চালনার দায়িত্ব দেওয়া হয়েছিলো। অন্যদিকে অনুষ্ঠানের তিন দিন আগে আমাকে বের করে দেওয়ার হুমকিও দেওয়া হয়!'

করণের সঙ্গে বিবাদের কথা জানিয়ে তিনি আরও বলেন, করণ আমার সঙ্গে তর্ক করতে থাকে যে, অনুরাগ ক্যাশপের উড়ানোর মতো সিনেমা মনোনয়ন পেলেও তার সিনেমাটি কেন পায় নি? যদিও পরবর্তীতে দর্শক জরিপে 'মাই নেম ইজ খান' পুরস্কারটি পেয়েছিলো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ