Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি ২০২১, ১৪ মাঘ ১৪২৭, ১৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

ফেসমাস্ক শুধু নারীরাই ব্যবহার করবেন : ইরানের ধর্মীয় নেতা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০২০, ৮:০৯ পিএম

ফেসমাস্ক শুধু নারীরাই ব্যবহার করবেন, পুরুষরা নয় বলে উল্লেখ করেছেন ইরানের ধর্মীয় নেতা হাকিম আল্লামা আব্বাস তাবরিঝিন। তিনি বলেন, চিকিৎসার দৃষ্টিকোণ থেকে ফেস মাস্ক শুধু নারীদের ব্যবহার করা উচিৎ। পুরুষদের জন্য লম্বা সময় ধরে মাস্ক পরে থাকা তাদের স্বাস্থ্যের জন্য ক্ষতিকারক হতে পারে। -আল আরাবিয়া উর্দু
আয়াতুল্লাহ আব্বাস তাবরিঝিন নিজ ইন্সটাগ্রাম আইডিতে আপলোডকৃত এক ভিডিও বার্তায় বলেছেন, ঘরের প্রয়োজন পূরণ করা পুরুষদের দায়িত্ব। পুরুষদের অধিকাংশ সময় কাজকামের জন্য ঘর থেকে বাইরে থাকতে হয়। যদি পুরুষ সারাদিন মুখে মাস্ক পরে থাকে তাহলে কার্বন ডাই অক্সাইড জমা হয়ে অসুস্থ হয়ে পড়তে পারেন। তিনি বলেন, শরীয়াতে এমন কোনো কাজ যা স্বাস্থ্যের জন্য ক্ষতিকর তা অবলম্বন করা মাকরুহ।

তিনি বলেন, নারীরা সর্বদা ঘরে থাকেন। ঘরের বাইরে নারীরা খুব কম সময় অতিবাহিত করেন। অতএব তাদের জন্য মাস্ক ব্যবহার সহজ। এই জন্য ঘরের বাইরে নারীদের মাস্ক ব্যবহারে আপত্তি থাকা উচিৎ নয়। মাস্ক পরা নারীদের জন্য গুরুত্বপূর্ণ, পুরুষের জন্য মাস্ক ব্যবহার কোনো গুরুত্ব রাখে না বলে মনে করেন এই ধর্মীয় নেতা।



 

Show all comments
  • md anwar ali ২৮ জুলাই, ২০২০, ৬:২৫ এএম says : 1
    ধন্যবাদ
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ