Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভোলায় আইনজীবীদের মানববন্ধন

ভোলা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০২০, ১২:০১ এএম

বিচারপ্রার্থী জনগণের ভোগান্তি লাগবে স্বাস্থ্যবিধি মেনে নিয়মিত কোর্ট চালুর দাবিতে ভোলার আইনজীবীদের মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার সকাল ১০টায় ভোলা আইনজীবী সমিতির দক্ষিণ ভবনের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
এ সময় বক্তব্য রাখেন, এড. ড. আমিরুল ইসলাম বাছেত, এড. মো. ইউনুছ, এড. বশির উল্লাহ বাচ্চু, এড. মাহামুদ হাসান লিটন, এড. গোলাম ফারুক, এড. মাহাবুব আলম, এড. সাহাদাত হোসেন শাহিন, এড. মনিরুল ইসলাম, এড. আদিল মাহমুদ রুম্মান প্রমুখ।
মানববন্ধনে বক্তারা বলেন, করোনা মহামারীর কারণে সারা বিশ্বের মানুষই আজ ক্ষতিগ্রস্ত। আমাদের দেশের সব শ্রেণি-পেশার মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে। মানুষের স্বাভাবিক জীবনযাত্রা এবং অর্থনৈতিক কর্মকান্ড সচল রাখতে অধিকাংশ ক্ষেত্রেই বিধি-নিষেধ শিথিল করেছেন। কিন্তু বিচারাঙ্গনে এখনও কঠোর নিয়ন্ত্রণের ফলে নিয়মিত কোর্ট চালু না থাকায় সাধারণ বিচার প্রার্থী মানুষ ন্যায় বিচার বঞ্চিত হচ্ছে। দেশ কবে করোনাভাইরাস মুক্ত হবে, তার কোন নিশ্চয়তা নেই। সরকার মানুষের জীবনযাত্রা স্বাভাবিক করার জন্য অধিকাংশ ক্ষেত্রেই স্বাস্থ্যবিধি মেনে কার্যক্রম পরিচালনা সুযোগ দিয়েছে। আমরা চাই বিচারাঙ্গনেও স্বাস্থ্যবিধি মেনে স্বাভাবিকভাবে কাজ করতে। গত ৪ মাস দেশের ৬০ হাজার আইনজীবী কর্মহীন অবস্থায় মানবেতর জীবন যাপন করছে। মাত্র ১ ভাগ আইনজীবী ভার্চুয়াল কোর্টের সুবিধা পাচ্ছেন। বিচারাঙ্গনে স্বাভাবিক কার্যক্রম না চলার কারণে দেশে অপরাধ প্রবনতা বৃদ্ধি পেয়েছে। ক্ষতিগ্রস্তরা আইনের আশ্রয় থেকে বঞ্চিত হচ্ছে। দ্রুত এই অবস্থার অবসান জরুরি।
স্বাস্থ্যবিধি মেনে নিয়মিত কোর্ট চালুর মাধ্যমে বিচারাঙ্গনে কার্যক্রম স্বাভাবিক করার দাবি জানায় আইনজীবীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ