Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সেই ম্যানইউ-চেলসিই চ্যাম্পিয়ন্স লিগে

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০২০, ১২:০১ এএম

চ্যাম্পিয়ন্স লিগের টিকেট পাওয়ার লড়াইয়ে বাকি ছিল দুটি জায়গা। ইংলিশ প্রিমিয়ার লিগের শেষ রাউন্ডে নিজেদের ম্যাচে দারুণ জয়ে কাক্সিক্ষত সেই লক্ষ্য ছুঁয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড ও চেলসি। লিগের শেষ ধাপে অপরাজেয় হয়ে ওঠা ইউনাইটেডের সামনে বাধা হতে পারেনি লেস্টার সিটিও। গতপরশু রাতে লিগের শেষ রাউন্ডে প্রতিপক্ষের মাঠে ২-০ গোলে জিতেছে ওলে গুনার সুলশারের দল। আর গত কয়েক রাউন্ডে বারবার পথ হারানো চেলসি ঘরের মাঠে ২-০ গোলে হারিয়েছে উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্সকে।
লেস্টারের মাঠে ৭১তম মিনিটে স্পট কিকে সফরকারীদের এগিয়ে নেন ব্রুনো ফার্নান্দেস। ফরাসি ফরোয়ার্ড অঁতনি মার্সিয়াল ডি-বক্সে ফাউলের শিকার হলে পেনাল্টিটি পায় ইউনাইটেড। যোগ করা সময়ের চতুর্থ মিনিটে স্কট ম্যাকটমিনেকে বিপজ্জনক ফাউল করে সরাসরি লাল কার্ড দেখেন ডিফেন্ডার জনি ইভান্স। এর চার মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন জেসে লিনগার্ড। সতীর্থের ব্যাকপাস ধরে বিপদমুক্ত করতে দেরি করেন লেস্টার গোলরক্ষক কাসপের স্মাইকেল। ছুটে গিয়ে বল কেড়ে নিয়ে ফাঁকা জালে পাঠান ইংলিশ মিডফিল্ডার লিনগার্ড।
ইউনাইটেডের মতো চেলসির সামনেও ছিল তুলনাম‚লক সহজ সমীকরণ-হার এড়ালেই চ্যাম্পিয়ন্স লিগের টিকেট নিশ্চিত। সে লক্ষ্যে মাঠে নামা ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডের দল বিরতির আগে কয়েক মিনিটের ব্যবধানে দুই গোলে এগিয়ে যায়। প্রথমার্ধের যোগ করা সময়ের প্রথম মিনিটে বাঁকানো ফ্রি-কিকে বাঁ কোণা দিয়ে ঠিকানা খুঁজে নেন ইংলিশ মিডফিল্ডার ম্যাসন মাউন্ট। তিন মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন অলিভিয়ে জিরুদ। মাউন্টের থ্রু বল ডি-বক্সে পেয়ে প্রথম ছোঁয়ায় আগুয়ান গোলরক্ষককে কাটিয়ে ডিফেন্ডার কোডির বাধা এড়িয়ে ফাঁকা জালে পাঠান ফরাসি স্ট্রাইকার।
এছাড়া জয় দিয়ে লিগ শেষ করেছে লিভারপুল ও ম্যানচেস্টার সিটিও। নিউক্যাসল ইউনাইটেডের মাঠে ৩-১ গোলে জেতা চ্যাম্পিয়ন লিভারপুলের পয়েন্ট ৯৯। আর নরিচ সিটিকে ৫-০ গোলে উড়িয়ে দেওয়া ম্যানচেস্টার সিটি ৮১ পয়েন্ট নিয়ে হয়েছে দ্বিতীয়। ৬৬ পয়েন্ট নিয়ে তৃতীয় ম্যানচেস্টার ইউনাইটেড। চেলসির পয়েন্টও সমান ৬৬, তবে গোল ব্যবধানে পিছিয়ে চার নম্বরে তারা। পাঁচ নম্বর দল লেস্টার সিটির পয়েন্ট ৬২। ক্রিস্টাল প্যালেসের মাঠে ১-১ ড্র করা টটেনহ্যাম হটস্পার ৫৯ পয়েন্ট নিয়ে ষষ্ঠ। এই দুই দল খেলবে ইউরোপা লিগে। টটেনহ্যামের সমান ৫৯ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে সপ্তম উলভারহ্যাম্পটন। ঘরের মাঠে ওয়াটফোর্ডকে ৩-২ গোলে হারানো আর্সেনাল ৫৬ পয়েন্ট নিয়ে আট নম্বরে থেকে লিগ শেষ করল। অবনমন হয়েছে বোর্নমাউথ (৩৪), ওয়াটফোর্ড (৩৪) ও নরউইচ সিটির (২১)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চ্যাম্পিয়ন্স-লিগ

২৯ জুলাই, ২০২০

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ