Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২১ জানুয়ারি ২০২১, ০৭ মাঘ ১৪২৭, ০৭ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

পাহাড়-বৃক্ষ নিধনকারীরা দুর্বৃত্ত : মেয়র নাছির

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০২০, ১২:০০ এএম

সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, পাহাড় কর্তন, নদী ও খাল দখল এবং বৃক্ষ নিধনকারীরা সামাজিক দুর্বৃত্ত, তাদের আইনের আওতায় আনতে হবে। তিনি গতকাল নগরীর পাহাড়তলীতে রেলওয়ে উচ্চ বিদ্যালয় সংলগ্ন লোকো শেডে রেলওয়ে কেন্দ্রীয় শ্রমিক লীগের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন। 

তিনি বলেন, রেলের অধীনে চট্টগ্রামে অনেক ভূ-সম্পদ রয়েছে। এসব জমি দখলমুক্ত করে সেখানে বৃক্ষরোপন করা হোক, রেলপথের দু’ধারে বৃক্ষ থাকুক। পরে মেয়র সেখানে গাছের চারা রোপন করেন। অনুষ্ঠানে কাউন্সিলর মোহাম্মদ হোসেন হিরন, মো. গিয়াস উদ্দিন, মেয়রের একান্ত সচিব মো. আবুল হাশেম, শ্রমিক নেতা সফর আলী, সিরাজুল ইসলাম, শফি বাঙালি চৌধুরী উপস্থিত ছিলেন।
বকেয়া ১৩০ কোটি টাকা
চসিকের কাছে ঠিকাদারদের পাওনা বকেয়া ১৩০ কোটি টাকা বলে জানিয়েছেন মেয়র আ জ ম নাছির উদ্দীন। তিনি গতকাল রাজস্ব কর্মকর্তাদের সাথে এক বৈঠকে এ তথ্য জানান। মেয়র বলেন, করোনাকালে আয়ের প্রধান উপায় রাজস্ব খাত অনেকটা স্থবির। এই অবস্থায় আয়বর্ধক প্রকল্পগুলোর পরিধি বৃদ্ধি এবং রাজস্ব আদায়ের ওপর জোর দিতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ