Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ১১ অগ্রহায়ণ ১৪২৭, ১০ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

বেনাপোল-যশোর হাইওয়ে ৬ লেন করাসহ ৪ দফা দাবিতে সংবাদ সম্মেলন

ঈদের পর আন্দোলন

বেনাপোল অফিস | প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০২০, ১২:০০ এএম

বেনাপোল-যশোর এশিয়ান হাইওয়ে ৬ লেনকরণ, সড়কের ঝুঁকিপূর্ণ গাছ কেটে নতুন গাছ রোপন, নির্মাণাধীন সড়কের কাজ দ্রুত শেষ করাসহ ৪ দফা দাবিতে সংবাদ সম্মেলন করেছে বেনাপোল সিএন্ডএফ এজেন্টস এসোসিয়েশন।
গতকাল সোমবার দুপুরে এসোসিয়েশনের মিলনায়তনে উল্লিখিত দাবি তুলে ধরেন সংগঠনের সভাপতি মফিজুর রহমান সজন। সংবাদ সম্মেলনে বলা হয়, দক্ষিণ এশিয়ার সর্ববৃহৎ স্থলবন্দর বেনাপোল দিয়ে ভারতে সাথে দিন দিন বৃদ্ধি পাচ্ছে আমদানি-রফতানি বাণিজ্য। তাতে গুরুত্বপূর্ণ এই মহাসড়কটি ৬ লেন করা না হলে আমদানি-রফতানি বাণিজ্যে প্রতিবন্ধকতা সৃষ্টি হচ্ছে। জরুরি ভিত্তিতে বেনাপোল-যশোর মহাসড়কের পাশে ২শ’ বছরের ঝুঁকিপূর্ণ গাছ কেটে ফেলা প্রয়োজন। এ সড়কের পাশে অধিকাংশ গাছের মেয়াদ নেই, শিকর নষ্ট হয়ে বা ডালপালা সড়কের ওপর ঝুঁকে থাকায় বাধাগ্রস্থ হচ্ছে পণ্য পরিবহন।
তাছাড়া এ মহাসড়কের নির্মাণ কাজ সিডিউল মতো হচ্ছে না বলে অভিযোগ করা হয়। বন্দরে বাইপাস সড়ক প্রশস্তকরণ ও বেনাপোলে ৫০ শয্যার হাসপাতাল নির্মাণেরও দাবি জানানো হয়। সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন শার্শা উপজেলা আ.লীগ সাধারণ সম্পাদক ও এসোসিয়েশনের সিনিয়র সহ-সভাপতি আলহাজ নুরুজ্জামান, যুগ্ম সাধারণ সম্পাদক মহসিন মিলন, কাস্টমস বিষয়ক সম্পাদক ও বেনাপোল পৌর আ.লীগ সাধারণ সম্পাদক আলহাজ নাছির উদ্দিন, উপজেলা ভাইস-চেয়ারম্যান মেহেদী হাসান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ