Inqilab Logo

ঢাকা সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭, ১০ সফর ১৪৪২ হিজরী

করোনার বিস্তার রোধে মসজিদে নববীতে শিশুদের প্রবেশ সাময়িক নিষিদ্ধ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০২০, ১১:৩৯ এএম

করোনার বিস্তার রোধে মসজিদে নববীতে শিশুদের প্রবেশ সাময়িকভাবে নিষিদ্ধ করা হয়েছে। করোনার সংক্রমণ ও বিস্তার রোধে শিশুদের জন্য মসজিদে নববী ও সামনের চত্বরে প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে। রোববার (২৬ জুলাই) মসজিদ প্রশাসন এ নিষেধাজ্ঞা জারি করে।-জিও নিউজ
সেই সঙ্গে মসজিদে নববীতে যাদের প্রবেশের অনুমতি রয়েছে, তারা পানি ছাড়া খাবার জাতীয় কোনো কিছু নিজেদের সঙ্গে নিতে পারবেন না। এদিকে মসজিদে নববীসহ সউদী আরবের অন্যান্য শহরের মসজিদগুলোতে ৩১ মে থেকেই জামাতের সঙ্গে নামাজ আদায় করা হলেও মক্কার মসজিদে হারামকে সাধারণ মুসল্লিদের জন্য এখনও উন্মুক্ত করা হয়নি।

এমনকি অনুমতিপ্রাপ্ত ১০ হাজার হজযাত্রী ছাড়া অন্য কেউ মসজিদে হারাম এবং মাশায়েরে মুকাদ্দাসা বা মিনা,মুজদালিফা এবং আরাফার পথ দিয়ে গাড়িতে বা হেঁটে যাতায়াত করতে পারবেন না। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে জারি করা এ নির্দেশনা অমান্য করলে গুনতে হবে ১০ হাজার সউদী রিয়াল।

দেশটিতে ৩১ মে লকডাউন শিথিল করা হলেও বৈশ্বিক মহামারী করোনার সংক্রমণ ও বিস্তার রোধে কার্যকরী নানা পদক্ষেপ নিয়েছে সৌদি সরকার। তারই অংশ হিসেবে স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে ৯০ হাজার মসজিদে জীবাণুনাশক স্প্রে বিতরণ করা হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

২৮ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন