Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭, ১১ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

মঠবাড়িয়ায় করোনা সনাক্তের সংখ্যা ২ শত ছাড়িয়েছে

প্রথম সংবাদ কর্মীর করোনা সনাক্ত

মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০২০, ১:৪২ পিএম

পিরোজপুরের মঠবাড়িয়ায় গত ২৪ ঘন্টায় সংাবাদিকসহ ৯ জনের নতুন করোনা ভাইরাস সনাক্ত হওয়ায় উপজেলায় সনাক্তের সংখ্যা ২ শত অতিক্রম করেছে। উপজেলায় এখন পর্যন্ত পুলিশ, শিক্ষক, ব্যাংকার ও সরকারী কর্মকর্তাসহ বিভিন্ন পেশার মানুষ করোনায় আক্রান্ত হলেও এই প্রথম সাংবাদিকের করোনা সনাক্ত হয়েছে। দৈনিক ইত্তেফাকের মঠবাড়িয়া সংবাদদাতা মোঃ রফিকুজ্জামান আবিরের করোনা সনাক্ত হয়েছে।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের তথ্য মতে মঠবাড়িয়ায় মোট করোনা সনাক্তের সংখ্যা ২০২ এ দাড়িয়েছে যা পিরোজপুর জেলাসহ অত্র এলাকার মধ্যে আক্রান্তের সংখ্যায় শীর্ষে আছে। এর মধ্যে এখন পর্যন্ত সুস্থ্য হয়েছেন ৯২ জন।
উপজেলায় করোনা আক্রান্তের সংখ্যায় সর্বোচ্চ হওয়ার বিষয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. ফেরদৌস রহমানের সাথে যোগাযোগ করলে তিনি জানান, মঠবাড়িয়ায় সাধারণ লোকজনকে স্বাস্থ্য সচেতনতায় উদ্ভুদ্ধ করার কারনে এখানে নমুনা পরীক্ষার সংখ্যা বেশী যার কারনে আক্রান্তের সংখ্যাও বেশী বলে তিনি মনে করেন। এছাড়া উপজেলায় গার্মেন্টস কর্মী বেশী এবং ঘন বসতি হওয়ায়ও এক্রান্তের সংখ্যা বেশী বলে তিনি মনে করেন।
এ বিষয় উপজেলা নির্বাহী কর্মকর্তা ঊর্মী ভৌমিক জানান, আক্রান্তের সংখ্যা বেশী হওয়া আমাদের জন্য বিপদ সংকেত। আমাদের আরও সচেতন হতে হবে। এছাড়া মঠবাড়িয়া একটি বড় উপজেলা জনসংখ্যা বেশী হওয়ায় নমুনা পরীক্ষার সংখ্যাও বেশী একারনে আক্রান্তের সংখ্যাও একটু বেশী। তাচাড়াা মানুষের অসচেতনতা আছে বলে তিনি জানান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

২৮ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন