Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রতিবেশি দেশের সঙ্গে সম্পর্ক বন্ধুত্বপূর্ণ হলে অমীমাংসিত সমস্যা সমাধান সহজেই সম্ভব : সড়ক পরিবহন মন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০২০, ৪:০০ পিএম

প্রতিবেশি দেশের সঙ্গে সম্পর্ক বন্ধুত্বপূর্ণ ও সুদৃঢ় হলে পারম্পরিক উন্নয়ন এবং অমীমাংসিত সমস্যা সমাধান সহজেই সম্ভব বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের
তিনি বলেন, ‘বাংলাদেশ-ভারত সম্পর্ক অতীতের যে কোন সময়ের চেয়ে এখন অধিকতর উষ্ণ, সৌহার্দ্যপূর্ণ এবং উন্নয়নমুখী।’
ওবায়দুল কাদের আজ মঙ্গলবার সকালে সচিবালয়স্থ কার্যালয়ে বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাশের সৌজন্য সাক্ষাত শেষে ব্রিফিং-এ একথা বলেন।
সড়ক পরিবহন মন্ত্রী বলেন, ভারত বাংলাদেশের বন্ধুত্ব সময়ের পরীক্ষায় উত্তীর্ণ এবং ’৭১ এর রক্তের রাখিবন্ধনে আবদ্ধ। সড়ক অবকাঠামো উন্নয়ন ও গণপরিবহণের সক্ষমতা বৃদ্ধিতে ভারতীয় ঋণ কর্মসূচির আওতায় বাস্তবায়নাধীন প্রকল্পের অগ্রগতি নিয়েও হাইকমিশনারের সাথে আলাপ হয়েছে বলে মন্ত্রী এসময় জানান।
তিনি বলেন, দুই দেশের সম্পর্কের সেতুবন্ধ সময়ের পরিক্রমায় দিন-দিন নবতর মাত্রায় উন্নীত হচ্ছে।
সড়ক অবকাঠামো উন্নয়ন প্রকল্পসমূহ এগিয়ে নিতে হাইকমিশনারের সহযোগিতার জন্য মন্ত্রী তাঁকে ধন্যবাদ জানান।



 

Show all comments
  • আবুল কালাম আজাদ ২৮ জুলাই, ২০২০, ৫:৪৮ পিএম says : 0
    ইন্ডিয়া আমাদের প্রতিবেশি দেশ এটা ঠিক কিন্তু ইন্ডিয়া কখনোই আমাদের বন্ধু দেশ ছিলোনা আর কখনো হবেও না, বাংলাদেশ মুসলিম প্রধান দেশ আর ইন্ডিয়া হিন্দুবাদী ..... দেশ,মুসলিমরা শান্তির প্রতিক আর ওরা বিশৃঙ্খল সৃষ্টি কারি দেশ, যাঁহারা হিন্দুদের বন্ধু মনে করে তাহারাও হিন্দুদের দোষোর,
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ