Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিলেট-লন্ডন-সিলেট বিমানের সরাসরি ফ্লাইট নিয়মিত চালুর দাবী

সিলেট বিভাগ গণদাবী পরিষদের

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০২০, ৬:২৯ পিএম

সরাসরি সিলেট-লন্ডন-সিলেট বিমানের ফ্লাইট সিডিউল পরিবর্তন করে ঢাকায় স্থানান্তর করায় ক্ষোভ প্রকাশ করেছেন সিলেট বিভাগ গণদাবী পরিষদ কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ। আজ মঙ্গলবার (২৮ জুলাই) বিকাল ৩টায় সংগঠনের কার্যালয়ে এক জরুরী বৈঠকে নেতৃবৃন্দ বলেন, অবিলম্বে ঢাকা-লন্ডন বিমান ফ্লাইটের নতুন সিদ্ধান্ত বাতিল করতে হবে। সেজন্য সিলেট-লন্ডন সরাসরি ফ্লাইট নিয়মিত চালু করতেই হবে।সিলেট বিভাগ গণদাবী পরিষদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক অধ্যাপক এম. শফিকুর রহমান এর সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক রুহুল ইসলাম মিঠুর পরিচালনায় অনুষ্ঠিত বৈঠকে বক্তব্য দেন পরিষদের সহ সভাপতি অধ্যাপক এম. আব্দুস সাত্তার ও মাহবুবুর রহমান খালেদ, এডভোকেট মহি উদ্দিন, মোটর শ্রমিক নেতা আলহাজ¦ মামুনুর রশীদ, সমাজসেবক রফিক উদ্দিন, মোঃ উসমান গনি, মাওলানা ছাদিকুর রহমান ইয়ামনী, বেলাল উদ্দিন, শ্রমিক নেতা রুনু মিয়া মঈন, মিসবাহ উদ্দিন, কবি সামসুদ্দিন তালুকদার, পরিষদের দপ্তর সম্পাদক সেলিম আহমদ, কামিনী বৈদ্য, শামীম আহমদ, আরিফ মিয়া, পানুর রহমান পানু, শিমুল আহমদ ও মঈনুল ইসলাম প্রমুখ। সভায় নেতৃবৃন্দ বলেন, ঢাকা-লন্ডন বিমান ফ্লাইটের নতুন হটকারী সিদ্ধান্ত সিলেট বিদ্বেষী, রেমিটেন্স আয় বিরোধীরা বহুকাল থেকে এমন ষড়যন্ত্রে লিপ্ত তারা। এরূপ ধারাবাহিকতায় সিলেট-লন্ডন বিমান ফ্লাইট স্থানান্তর করে ঢাকায় নেয়া তৎপরবর্তী সেখানে লন্ডন বিমান যাত্রীদের কাষ্টমস করা ষড়যন্ত্রেরই অংশ।
বৈঠকে নেতৃবৃন্দ বলেন, বিমান কর্তৃপক্ষের এহেন দুর্বল সিদ্ধান্তের কারণে প্রবাসীরা রেমিটেন্স স্টাইক করতে পারে। তেমনি সিলেটবাসীরা রাজপথে আন্দোলনে যেতে বাধ্য হবেন। ঢাকা-লন্ডন বিমান ফ্লাইটের কারণে প্রবাসীরা অতীতে সেখানে নানা হয়রানির শিকার হয়েছিলেন। এই হয়রানীর মধ্যে সিলেটী লন্ডন প্রবাসী এস. মিয়াকে হত্যা করা হয়েছিল। যার সুবিচার পাওয়া যায়নি। শুধু তাই নয় লন্ডন বিমান যাত্রীরা ঢাকায় আবারো নানা হয়রানি এবং অসুবিধার মধ্যে পড়তে পারেন। সেজন্য ঢাকা-লন্ডন বিমান ফ্লাইট অবিলম্বে বাতিল করতে হবে। কারণ বিমানে লন্ডন-সিলেট ফ্লাইটে ৯৯% যাত্রী সিলেটী লন্ডন প্রবাসী নিয়মিত আসা-যাওয়া করে থাকেন। এখানেই বিষয়টির গুরুত্ব সর্বাধিক।
এছাড়াও বৈঠকে নেতৃবৃন্দ বলেন, শুধু তাই নয়, সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমান বন্দরের মাধ্যমে সিলেট-লন্ডন, সিলেট-নিউইয়র্ক, মন্ট্রিল, রোম, প্যারিস, জেদ্দা, আবুদাবী সহ কুয়েত ফ্লাইট চালুর ব্যবস্থা করতে হবে। ওসমানী বিমান বন্দরকে পূর্ণাঙ্গ আন্তর্জাতিক মানের বিমান বন্দরে পরিনত করতে হবে। সিলেট বিভাগের হবিগঞ্জ, মৌলভীবাজার, সুনামগঞ্জ প্রভৃতি অঞ্চলে বন্যা কবলিত মানুষকে পর্যাপ্ত সরকারি ত্রাণ ও ঈদ উপলক্ষে গরীব মানুষকে আর্থিক সাহায্য প্রদানের জন্য জোর দাবী জানানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ