Inqilab Logo

শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১০ আশ্বিন ১৪২৮, ১৭ সফর ১৪৪৩ হিজরী

সীমান্ত হত্যা বন্ধে ভারতের গরু চোরাচালান বন্ধ করতে হবে-বিজিবি মহাপরিচালক

প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা : বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালক মেজর জেনারেল আজিজ আহমেদ বলেন, সীমান্ত হত্যা বন্ধ করতে হলে ভারতের গরু চোরাচালান বন্ধ করতে হবে। এ বিষয়ে বিএসএফের মহাপরিচালককে বলা হয়েছে, আপনারা সীমান্তে গরু আনা বন্ধ করুন। আমাদের লোক যাবে না। সীমান্ত হত্যা বন্ধ হবে। যতদিন পর্যন্ত ভারতের গরু আসা বন্ধ না হবে ততদিন সীমান্ত হত্যাকাÐ ঠেকানো যাবে না। তিনি গতকাল মঙ্গলবার বেলা ১১টার দিকে ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে নবগঠিত ৬০ বর্ডার গার্ড ব্যাটালিয়নে পতাকা উত্তোলন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান শেষে সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে এসব কথা বলেন। তিনি বলেন, আমরা খাদ্যে যেমন স্বয়ংসম্পূর্ণ হয়েছি। তেমনি আমাদের দেশে গরু উৎপাদন করে স্বয়ংসম্পূর্ণ হবো। আমাদের ভারতীয় গরুর প্রয়োজন নেই। তিনি সীমান্তের বিভিন্ন বিষয় নিয়েও কথা বলেন। এসময় তার সঙ্গে ছিলেন অতিরিক্ত মহাপরিচালক (পিলখানা) বিগ্রেডিয়ার জেনারেল মোঃ হাবিবুল করিম, উত্তর পূর্বাঞ্চলের আঞ্চলিক কমান্ডার (সরাইল) বিগ্রেডিয়ার জেনারেল কাজী মাসরুর উলা, কুমিলা সেক্টর কমান্ডার কর্নেল গাজী মো. আহসনিুজ্জামান, ৬০ বর্ডর গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. আমিনুল হক এবং ১২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল শাহ আলী।
এর আগে সকাল ১০টায় বিজিবি মহাপরিচালক হেলিকপ্টার যোগে সরাইল হেলিপ্যাড মাঠে অবতরন করেন। পরে সকাল সারে ১০টায় তিনি ১২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের মাঠে প্যারেড পরিদর্শন শেষে নবগঠিত ৬০ বর্ডারগার্ড ব্যাটালিয়নের পতাকা উত্তোলন করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সীমান্ত হত্যা বন্ধে ভারতের গরু চোরাচালান বন্ধ করতে হবে-বিজিবি মহাপরিচালক
আরও পড়ুন