Inqilab Logo

ঢাকা রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭, ০৯ সফর ১৪৪২ হিজরী

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০২০, ১২:০২ এএম

চিকিৎসকের বিরুদ্ধে 

ইনকিলাব ডেস্ক : ভারতের নয়ডায় এক চিকিৎসকের বিরুদ্ধে করোনা রোগীকে যৌন নির্যাতনের অভিযোগ উঠেছে। অভিযুক্ত ওই চিকিৎসকও একজন করোনা আক্রান্ত রোগী। সোমবার নয়ডার একটি বেসরকারি হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে এমন ন্যক্কারজনক ঘটনা ঘটে বলে অভিযোগ করেছেন ভুক্তভোগী নারী। পুলিশ জানায়, ২০ বছর বয়সী ওই ভুক্তভোগী নারী অভিযোগ দায়েরের পর এই ঘটনার তদন্ত চালানো হচ্ছে। এনডিটিভি।


বিষাক্ত ইঞ্জেকশনে
ইনকিলাব ডেস্ক : ফিলিপাইনের প্রেসিডেন্ট রদ্রিগো দুতার্তে ক্ষমতায় আসার পর থেকেই মাদকের বিরুদ্ধে নিয়েছেন কঠোর পদক্ষেপ। এবার তিনি মাদক কারবারিদের নির্মূল করতে বিষাক্ত ইঞ্জেকশন প্রয়োগে মারার শাস্তি পুনর্বহাল করার কথা ভাবছেন। সোমবার জাতির উদ্দেশে দেওয়া এমন ইঙ্গিত দেন দুর্দাতে। এ সময় দেশে মাদক সংক্রান্ত অপরাধ দমনে ইনজেকশন দিয়ে মারার বিলটি কংগ্রেসকে আবার করার আহবান জানান ৭৫ বছর বয়সী এই রাষ্ট্রনায়ক। রয়টার্স।


আরো এক বছর
ইনকিলাব ডেস্ক : করোনা মহামারির কারণে অধিকাংশ কর্মীকে ঘরে বসে কাজ করার যে সুযোগ দিয়েছিলো গুগল, তা আরও এক বছর বাড়িয়েছে। অফিসে আসার প্রয়োজন নেই এমন কর্মীদের ২০২১ সালের ৩০ জুন পর্যন্ত বাসা থেকে কাজ করতে বলেছে সার্চ ইঞ্জিন জায়ান্ট গুগল। সোমবার এক ই-মেইল বার্তায় গুগলের প্রধান নির্বাহী সুন্দর পিচাই কর্মীদের জানান, কর্মীদের সামনের দিকে চিন্তা করার ক্ষমতা জোরদারে, যাদের অফিসে এসে কাজ করার প্রয়োজন নেই, ২০২১ সালের ৩০ জুন পর্যন্ত তারা বাসায় থেকে কাজ করবেন। ওয়াল স্ট্রিট জার্নাল।


সবচেয়ে গুরুতর
ইনকিলাব ডেস্ক : কোভিড-১৯ কে সহজেই বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) ঘোষিত সবচেয়ে গুরুতর স্বাস্থ্য সংকট বলা যায় বলে মন্তব্য করেছেন সংস্থাটির প্রধান তেদ্রোস আধানম গেব্রিয়েসুস। বিশ্বব্যাপী মহামারী পরিস্থিতি পর্যালোচনার জন্য চলতি সপ্তাহে ডব্লিউএইচওর জরুরি কমিটির বৈঠকের আহবান করবেন তিনি। নতুন করোনাভাইরাস মহামারীর আগ পর্যন্ত বিশ্ব স্বাস্থ্য সংস্থা মোট ৫ বার জনস্বাস্থ্য বিষয়ক জরুরি অবস্থা ঘোষণা করেছিল, দুটি ইবোলার প্রাদুর্ভাব নিয়ে ও একটি করে জিকা, পোলিও ও সোয়াইন ফ্লু নিয়ে। বিবিসি।

 

আর্মেনিয়ার দাবি
ইনকিলাব ডেস্ক : আর্মেনিয়ার সামরিক বাহিনী বলেছে, আজারবাইজান সীমান্তে তাদের একজন সোনাকে স্নাইপার গুলির মাধ্যমে হত্যা করা হয়েছে। এক সংক্ষিপ্ত বিবৃতিতে আর্মেনিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় বলেছে, রাতের বেলায় আজারবাইজান সীমান্ত থেকে স্নাইপার ফায়ারের সাহায্যে ওই সেনাকে হত্যা করা হয়। আজারবাইজান-আর্মেনিয়া সীমান্তে গত এক সপ্তাহ তুলনামূলক শান্ত অবস্থা বিরাজ করার পর এই হত্যাকান্ডের ঘটনা ঘটলো। চলতি জুলাই মাসের মাঝামাঝি দিকে আজারবাইজান ও আর্মেনিয়ার মধ্যে সংঘর্ষ
শুরু হয়। রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বসংবাদ

২৭ সেপ্টেম্বর, ২০২০
২২ সেপ্টেম্বর, ২০২০
২১ সেপ্টেম্বর, ২০২০
২০ সেপ্টেম্বর, ২০২০
১৫ সেপ্টেম্বর, ২০২০
১৩ সেপ্টেম্বর, ২০২০
১২ সেপ্টেম্বর, ২০২০
১০ সেপ্টেম্বর, ২০২০
৮ সেপ্টেম্বর, ২০২০
৬ সেপ্টেম্বর, ২০২০
৫ সেপ্টেম্বর, ২০২০
৪ সেপ্টেম্বর, ২০২০
৩ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন