Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৫ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

মসজিদে অগ্নিসংযোগ ইহুদিবাদীদের পতনের ইঙ্গিত: হামাস

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০২০, ৯:১৯ পিএম

ফিলিস্তিনের পশ্চিম তীরের একটি মসজিদে ইহুদিবাদীরা আগুন দেওয়ার পর তীব্র প্রতিক্রিয়া জানিয়েছে ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস।

সংগঠনের মুখপাত্র হাযিম কাসিম বলেছেন, ইহুদিবাদীদের এই হিংস্র পদক্ষেপ প্রমাণ করে অন্য ধর্মের প্রতি তাদের কোনো শ্রদ্ধাবোধ নেই, তারা মানবীয় মূল্যবোধের পরোয়া করে না। আর এসবই তাদের পতনের ইঙ্গিত দিচ্ছে। তিনি পশ্চিম তীরের অধিবাসীদেরকে ঐক্যবদ্ধভাবে এ ধরণের তৎপরতা মোকাবেলার আহ্বান জানিয়েছেন।

চরমপন্থি ইহুদিরা গতকাল (সোমবার) আল-বিরা শহরের একটি মসজিদে আগুন দেয়। শহরটি জেরুজালেম আল-কুদস শহর থেকে ১৫ কিলোমিটার উত্তরে। মসজিদে আগুন লাগানোর আগে ইহুদিবাদী সন্ত্রাসীরা আরব ও ফিলিস্তিনিদের বিরুদ্ধে বর্ণবাদী স্লোগান দেয়।

মসজিদে আগুন দেখে স্থানীয় লোকজন ছুটে যান এবং আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন। লোকজন ছুটে না গেলে পুরো মসজিদে আগুন ছড়িয়ে পড়তো।

ফিলিস্তিনের আওকাফ ও ধর্ম বিষয়ক মন্ত্রণালয় এ ঘটনার নিন্দা ও সমালোচনা করেছে। মন্ত্রণালয় বলেছে, এর মাধ্যমে তেল আবিবের বর্ণবাদী চরিত্র আবারো প্রকাশ হয়েছে।

সূত্র: পার্সটুডে



 

Show all comments
  • jack ali ২৮ জুলাই, ২০২০, ৯:২৫ পিএম says : 0
    Muslim will never win until and unless they follow Qur'an and Sunnah strictly and also they have to unite under one umbrella of Islam.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হামাস


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ