Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাংলাদেশ থেকে চিকিৎসক-নার্স নিতে আগ্রহ জাপানের

প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ থেকে চিকিৎসক ও নার্স নিতে আগ্রহ প্রকাশ করেছে জাপান। গতকাল বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ভিসি প্রফেসর ডা. কামরুল হাসান খানের সঙ্গে জাপানের একটি প্রতিনিধি দলের সৌজন্য সাক্ষাতকালে এ আগ্রহের কথা জানান। বাংলাদেশের চিকিৎসকরা অত্যন্ত দক্ষ, মেধাবী, পরিশ্রমী, আন্তরিক ও দরদী মনের এবং নার্সবৃন্দ অত্যন্ত পরিশ্রমী, আন্তরিক ও সেবাপরায়ণ বলে উল্লেখ করে প্রতিনিধি দলের সদস্যরা জানান, জাপানে বাংলাদেশের চিকিৎসক ও নার্সদের প্রচুর চাহিদা রয়েছে। প্রয়োজনে জাপানি ভাষা শিখিয়েও তারা বাংলাদেশ থেকে চিকিৎসক ও নার্স নিতে আগ্রহী।
ভিসি প্রফেসর ডা. কামরুল হাসান খান সম্প্রতি গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় নিহত জাপানি নাগরিকদের প্রতি গভীর শোক ও দুঃখ প্রকাশ এবং নিহতদের স্বজনদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করে বলেন, বাংলাদেশের সঙ্গে জাপানের অত্যন্ত বন্ধুত্বপূর্ণ, ঘনিষ্ঠ ও সহযোগিতামূলক সম্পর্ক রয়েছে। পারস্পরিক সহযোগিতার মাধ্যমে ভবিষ্যতে এ সম্পর্ক আরো জোরদার হবে। এ সময় বাংলাদেশ থেকে চিকিৎসক ও নার্স নিতে জাপানের আগ্রহকে ‘উত্তম প্রস্তাব’ বলে উল্লেখ করেন তিনি।
বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা প্রশান্ত কুমার মজুমদার জানিয়েছেন, জাপানি প্রতিনিধি দলের সঙ্গে বিশ্ববিদ্যালয়ের ভিসির অত্যন্ত সৌহার্দ্যপূর্ণ, বন্ধুত্বপূর্ণ এবং ফলপ্রসূ আলোচনা হয়। আলোচনাকালে জাপানের লিঙ্কস্টাফ কোম্পানি লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর ইয়াসুকি সুজিতা, অ্যাডমিনিস্ট্রেশন ডিরেক্টর কজি সাইটো, বিএসএমএমইউ’র চিফ এসিস্ট্যান্ট অফিসার ডা. একেএম শরীফুল ইসলাম, সহকারী প্রক্টর এবং কার্ডিওলজি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. এসএম মোস্তফা জামান প্রমুখ উপস্থিত ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ থেকে চিকিৎসক-নার্স নিতে আগ্রহ জাপানের
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ