Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বৈরী আবহওয়ার কারণে পায়রা বন্দরের পণ্য খালাস বন্ধ

প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

কলাপাড়া (পটুয়াখালী) সংবাদদাতা : দেশের আরেক মেগা প্রকল্প পদ্মা সেতু নির্মাণের পাথর নিয়ে পায়রা বন্দরে এফভি ফরচুন বার্ড বহির্নোঙর করেছে। সোমবার বিকালে ওই জাহাজটি ৫৩ হাজার টন পাথর নিয়ে বাংলাদেশের পানিসীমার হিরন পয়েন্টে ওই চীনা জাহাজ নোঙর করে। জাহাজ থেকে পাথর খালাস করার জন্য এফভি বাংলার সৈনিক-৫, এফভি পেয়ারা-৬ নামের লাইটার জাহাজ রওনা হয়। হঠাৎ করে সাগর উত্তাল হয়ে ওঠায় লাইটার জাহাজ মাদার ভ্যাসেলের কাছে যেতে পারেনি। মাঝপথ থেকে ফিরে আসতে হয়েছে। এদিকে গতকাল মঙ্গলবার সকাল থেকে পণ্য খালাসের জন্য লাইটর জাহাজগুলো পায়রা বন্দর ঘাটে বাঁধা রয়েছে। আবহাওয়ার উন্নতি হলেই যে কোনো সময় ওই সব লাইটার জাহাজ পণ্য খালেসের জন্য হিরন পয়েন্টে রওনা করবে বলে পায়রা বন্দর সূত্রে জানা গেছে।
পণ্য খালাসের এজেন্ট খুলনা ট্রেডার্সের সুপারভাইজার মিজানুর রহমান জানান, সাগর উত্তাল থাকায় পণ্য খালাস স্থগিত করা হয়েছে। সমুদ্র শান্ত হলে পণ্য খালাস কার্যক্রম শুরু হবে।
পোর্ট চেয়ারম্যান ক্যাপ্টেন সাইদুর রহমান জানান, দুর্যোগপূর্ণ আবহওয়ার কারণে ফরচুন বার্ড থেকে পণ্য খালাসের কাজ সাময়িক স্থগিত করা হয়েছে।
খেপুপাড়া ঘূর্ণিঝড় সতর্কীকরণ কেন্দ্রের ইনচার্জ প্রদীপ চক্রবর্তী সাংবাদিকদের জানান, বঙ্গোপসাগরে লঘুচাপ সৃষ্টি হয়েছে। ৩ নম্বর স্থানীয় সতর্কীকরণ সঙ্কেত দেখিয়ে যেতে বলা হয়েছে।
ময়মনসিংহে শিক্ষার্থী নির্যাতনের ঘটনায় পাল্টাপাল্টি মামলা!
ময়মনসিংহ আঞ্চলিক অফিস : ময়মনসিংহে তালেব আলী ম্যাটস (মেডিকেল অ্যাসিসট্যান্ট ট্রেনিং কোর্স)-এর দুই শিক্ষার্থী নির্যাতনের ঘটনায় পাল্টাপাল্টি মামলা দায়ের হয়েছে। কোতোয়ালী মডেল থানার ওসি কামরুল ইসলাম পাল্টাপাল্টি মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করেছেন।
থানা-পুলিশ সূত্র জানায়, রোববার রাতে নারী নির্যাতন দমন আইনে নির্যাতিত এক ছাত্রী তালেব আলী ম্যাটসের চেয়ারম্যান অ্যাড. ফজলুল হকসহ তৃতীয় বর্ষের ছাত্র পার্থ, সজীব, শাহাদাত ও দ্বীন মোহাম্মদকে আসামী করে একটি মামলা দায়ের করেন। অপরদিকে সোমবার সকালে তালেব আলী ম্যাটসের চেয়ারম্যান অ্যাড. ফজলুল হক বাদী হয়ে ত্রাস সৃষ্টি করে প্রতিষ্ঠান ভাঙচুর ও ক্ষতি সাধনের অভিযোগে দ্রæত বিচার আইনে ৮ শিক্ষার্থীকে আসামী করে কোতোয়ালী মডেল থানায় আরেকটি মামলা দায়ের করেন। এ মামলার আসামীরা হলেন- শিক্ষার্থী খান জাহান আলী, আতিকুর রহমান, আশরাফুল আলম তন্ময়, রহমত উল্লাহ পাপ্পু, হাসানুল হক রাকিব, হায়দার আলী, শরফ উদ্দিন ও উসমান গনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বৈরী আবহওয়ার কারণে পায়রা বন্দরের পণ্য খালাস বন্ধ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ