Inqilab Logo

ঢাকা বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭, ০৯ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

কমিউনিটি ব্যাংক পুলিশের নয় জনগণেরও

ভিডিও কনফারেন্সে আইজিপি

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০২০, ১২:০১ এএম

কমিউনিটি ব্যাংক শুধু ব্যাংকের সংখ্যা বৃদ্ধির জন্য নয়, একটি নির্দিষ্ট লক্ষ্য নিয়ে বিশেষ উদ্দেশ্যে প্রতিষ্ঠিত হয়েছে। এ ব্যাংকটি হবে অন্যদের চেয়ে আলাদা, স্বতন্ত্র বৈশিষ্ট্যমন্ডিত। ইনোভেটিভ ব্যাংকিংয়ের মাধ্যমে দেশের জনগণের আর্থিক নিরাপত্তা এবং দেশের অর্থনৈতিক কর্মকান্ডে গুরুত্বপূর্ণ অবদান রাখতে প্রতিষ্ঠিত হয়েছে। তাই ব্যাংক শুধু পুলিশ সদস্যদের জন্য নয়, জনগণের কল্যাণে, জনগণের জন্য কাজ করবে; যেন দেশের জনগণ এটিকে তাদের নিজেদের ব্যাংক মনে করে। গতকাল মঙ্গলবার আইজিপি ও কমিউনিটি ব্যাংক বাংলাদেশ লিমিটেডের চেয়ারম্যান ড. বেনজীর আহমেদ এসব কথা বলেন। এর আগে তিনি ভিডিও কনফারেন্সের মাধ্যমে ব্যাংকটির গুলশান, ধানমন্ডি, চকবাজার এবং উত্তরা শাখার উদ্বোধন করেন।
আইজিপি বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ অনেক ক্ষেত্রে বিশ্বে মডেল হিসেবে আবির্ভূত হয়েছে। আমরা চাই, ব্যাংকিং জগতেও দেশে-বিদেশে কমিউনিটি ব্যাংক সেরা হবে। ব্যাংকটির সেবা, কাস্টমারদের প্রতি আচরণ, টেকনোলজি হবে আন্তর্জাতিক মানের, যাতে আপনারা গ্রাহকের আস্থা অর্জন করতে পারেন। আমাদের লক্ষ্য হলো, সেরাদের মধ্যে সেরা হওয়া। আমরা খুব দ্রুত সারাদেশে বিস্তৃত হতে চাই। ব্যাংক কর্মকর্তাদের উদ্দেশে তিনি বলেন, আপনাদেরকে গতানুগতিক ব্যাংকিংয়ের বাইরে গিয়ে ইনোভেটিভ ব্যাংকিং নিয়ে আসতে হবে। গ্রাহকদের জন্য নতুন নতুন প্রোডাক্ট নিয়ে আসবেন, কাটিং এজ টেকনোলজি ব্যবহার করবেন। ব্যাংকিং জগতে আপনারা লিড করবেন, যেন অন্যরা আপনাদেরকে অনুসরণ করে।
বর্তমান করোনা পরিস্থিতি সম্পর্কে আইজিপি বলেন, আমরা হার না মানা জাতি। কোভিডের সাথে যুদ্ধ করতে করতে আমরা এগিয়ে যাব। তিনি বলেন, চলমান করোনায় চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী, পুলিশের মতো ব্যাংকাররাও ফ্রন্টলাইনার। তিনি কোভিড আক্রান্ত হয়ে দেশে ও দেশের বাইরে যারা মৃত্যুবরণ করেছেন তাদের আত্মার শান্তি কামনা করেন। যারা অসুস্থ আছেন তাদের দ্রুত সুস্থতা কামনা করেন। পরে আইজিপি ব্যাংকের পরিচালনা পর্ষদের সদস্য এবং অন্যান্য কর্মকর্তাদের নিয়ে কেক কেটে আনুষ্ঠানিকভাবে চারটি শাখা উদ্বোধন করেন। অনুষ্ঠানে অতিরিক্ত আইজি ড. মো. মইনুর রহমান চৌধুরী, ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মসিউল হক চৌধুরী বক্তব্য দেন। উদ্বোধন অনুষ্ঠানে র‌্যাবের মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল-মামুন ও স্বতন্ত্র পরিচালক কাজী মশিউর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইজিপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ