Inqilab Logo

ঢাকা রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭, ০৯ সফর ১৪৪২ হিজরী

মানববন্ধন-সড়ক অবরোধ

কুড়িগ্রামে স্কুলছাত্রীকে ধর্ষণের প্রতিবাদ

কুড়িগ্রাম জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০২০, ১২:০০ এএম

কুড়িগ্রামের রাজারহাটের ছিনাই এলাকায় নবম শ্রেণির এক ছাত্রীকে বাড়ি থেকে তুলে নিয়ে ধর্ষণের প্রতিবাদে সড়ক অবরোধ ও মানববন্ধন করেছে এলাকাবাসী। মঙ্গলবার সকালে জড়িতদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে কুড়িগ্রাম-রংপুর সড়ক প্রায় দুই ঘণ্টা অবরোধ করে রাখে এলাকাবাসী।

সকাল সাড়ে ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত কর্মসূচি চলাকালে শত শত যানবাহন আটকা পড়ে। পরে রাজারহাট থানা পুলিশ ঘটনাস্থলে এসে দ্রুততম সময়ে আসামিদের গ্রেফতারের আশ্বাস দিলে এলাকাবাসী অবরোধ তুলে নেয়। মানববন্ধনে বক্তারা ২৪ ঘণ্টার মধ্যে দুর্বৃত্তদের গ্রেফতার করা না হলে আবারো সড়ক অবরোধের ঘোষণা দেন। এ সময় বক্তব্য রাখেন ছিনাই ইউপি চেয়ারম্যান নুরুজ্জামান হক বুলু, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রজব আলী, সহকারী অধ্যাপক নিজামুল ইসলাম নিজাম, সাজেদুল ইসলাম প্রমুখ।

উল্লেখ্য, গত রোববার গভীর রাতে রাজারহাট উপজেলার ছিনাই ইউনিয়নের মহিধর খন্ডক্ষেত্র গ্রামে দুর্বৃত্তরা নবম শ্রেণির এক শিক্ষার্থীকে তুলে নিয়ে ধর্ষণ করে। চার সদস্যের দুর্বৃত্তরা ওই গ্রামের রেজা শাহ পাহলভি নামে এক ব্যক্তির বাড়িতে ঢুকে প্রথমে তার মাথায় আঘাত করে। পরে তার স্ত্রী পারভীন বেগমকে মারপিট করে সোনার অলঙ্কার ছিনিয়ে নেয়। এরপর তাদের স্কুল পড়–য়া মেয়েকে তুলে নিয়ে যায়। পাশর্বর্তী একটি খামারের পাশে নিয়ে ধর্ষণ করে। ঘটনাটি এলাকায় ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি করে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধর্ষণ

২৭ সেপ্টেম্বর, ২০২০
২৫ সেপ্টেম্বর, ২০২০
২১ সেপ্টেম্বর, ২০২০
১৯ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন