Inqilab Logo

ঢাকা সোমবার, ২৫ জানুয়ারি ২০২১, ১১ মাঘ ১৪২৭, ১১ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

দৌলতদিয়া ফেরিঘাটে ভোগান্তির শেষ নেই

গোয়ালন্দ (রাজবাড়ী) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০২০, ১২:০০ এএম

রাজবাড়ীর দৌলতদিয়া ও মানিকগঞ্জের পাটুরিয়া নৌপথে তীব্র স্রোতের পাশাপাশি ফেরির স্বল্পতা থাকায় যানবাহন পারাপার ব্যাহত হচ্ছে। গোয়ালন্দে পদ্মার পানি বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হওয়ায় দৌলতদিয়ার দুটি ফেরিঘাটের সংযোগ সড়ক তলিয়ে গেছে। গতকাল ৩ নম্বর ঘাটে ডুবন্ত সড়কের গর্তে চাকা পড়ে ট্রাক উল্টে যাওয়ায় ঘাটটি বন্ধ রয়েছে। এতে দুর্ভোগ আরো বেড়ে যায়।
ঈদের আগে ঘাটের পরিস্থিতি দেখতে সকালে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) চেয়ারম্যান কমোডর গোলাম সাদেক দৌলতদিয়াঘাট পরিদর্শনে আসেন। এ সময় তার সঙ্গে বিভিন্ন দফতরের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পানি উন্নয়ন বোর্ড ও ঘাট সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় পদ্মার পানি ১ সেন্টিমিটার বৃদ্ধি পেয়ে বিপদসীমার ১১৯ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। ট্রাকটি হেলপার রিমন জানান, ট্রাকটি পল্টুন থেকে নামার পর পানির মধ্যে গর্ত দেখা যায় না। এরমধ্যে ট্রাকটি ঝুঁকি নিয়ে টান দিলে চাকা গর্তে পড়ে উল্টে যায়। এতে ট্রাকচালকের মাথা ও মুখে ক্ষত হয়।
এ ব্যাপারে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন সংস্থা (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া কার্যালয়ের ব্যবস্থাপক আবু আব্দুল্লাহ রনি জানান, পশুবাহী ট্রাক পারপারের জন্য আমাদের সব ধরনের প্রস্তুতি রয়েছে। তবে প্রাকৃতিকভাবে পদ্মায় পানি বৃদ্ধি ভাঙনের কারণে ফেরিঘাটের সংযোগ সড়ক তলিয়ে গেছে। এতে দুটি ঘাট দিয়ে যানবাহন ওঠানামা বন্ধ রয়েছে। সড়ক সংস্কার কাজ শেষ হলে আবারও ঘাট দুটি দিয়ে ফেরিতে যানবাহন ওঠানামা করতে পারবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফেরিঘাট


আরও
আরও পড়ুন