Inqilab Logo

রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

২৬১টি গরু নিয়ে ঢাকায় প্রথম ক্যাটেল স্পেশাল ট্রেন

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০২০, ১২:০০ এএম

কোরবানির পশু পরিবহনের লক্ষ্যে জামালপুরের ইসলামপুর স্টেশন থেকে ১৭টি ওয়াগনে ২৬১টি গরু নিয়ে যাত্রা করেছে প্রথম ক্যাটেল স্পেশাল ট্রেন। গতকাল মঙ্গলবার রাত ৮টায় ঢাকার উদ্দেশ্যে রওনা হয় ট্রেনটি। ট্রেনটি আজ সকালে কমলাপুর স্টেশনে পৌঁছার কথা।
ঢাকা রেলওয়ের বিভাগীয় প্রধান বাণিজ্যিক কর্মকর্তা শওকত জামিল মোহসী বলেন, ইসলামপুর স্টেশন থেকে রাত ৮টায় রওনা হয়ে সকাল সাড়ে সাতটায় ঢাকা স্টেশনে পৌঁছানোর কথা রয়েছে ট্রেনটির। ক্যাটেল স্পেশাল ট্রেনটি কমলাপুরের (নারায়ণগঞ্জগামী) ৮নং প্লাটফর্মে এসে দাঁড়াবে।
আসন্ন ঈদুল আযহা উপলক্ষে বাংলাদেশ রেলওয়ে স্বল্প ভাড়ায় ঢাকায় কোরবানির পশু পরিবহনের জন্য ক্যাটেল স্পেশাল ট্রেন চালুর সিদ্ধান্ত গ্রহণ করে। কোরবানির পশু পরিবহনে কিলোমিটার প্রতি মাত্র ২০ টাকা ভাড়া নির্ধারণ করেছে রেল। প্রান্তিক খামারিদের উৎসাহ প্রদান ও কোরবানির পশু সহজে ভোক্তাদের নিকট পৌঁছে দেওয়ার জন্য খুব স্বল্প মূল্যে পশু পরিবহনের জন্য এই উদ্যোগ নেয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ