Inqilab Logo

ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭, ১৮ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

সীমান্তে ইসরাইলি হামলা: জাতিসংঘে অভিযোগ করবে লেবানন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০২০, ৯:৩৬ এএম

লেবাননের দক্ষিণাঞ্চলীয় সীমান্তে ইসরাইলি গুলিবর্ষণের বিরুদ্ধে জাতিসংঘ নিরাপত্তা পরিষদে আনুষ্ঠানিক অভিযোগ জানানোর সিদ্ধান্ত নিয়েছে বৈরুত। লেবাননের পররাষ্ট্রমন্ত্রী নাসিফ হিতি মঙ্গলবার বৈরুতে এক সংবাদ সম্মেলনে এ খবর জানিয়ে বলেছেন, লেবানন সরকার এ হামলার তীব্র নিন্দা জানাচ্ছে।

এ খবর জানিয়ে বলেছেন, লেবানন সরকার এ হামলার তীব্র নিন্দা জানাচ্ছে। তিনি বলেন, ২০০৬ সালে জাতিসংঘ নিরাপত্তা পরিষদে অনুমোদিত ১৭০১ নম্বর প্রস্তাবের প্রতি লেবানন সম্পূর্ণ শ্রদ্ধাশীল রয়েছে, তবে একই সময়ে আত্মরক্ষা করার অধিকারও সম্পূর্ণ সংরক্ষণ করে বৈরুত।

ইহুদিবাদী ইসরাইলি সেনারা সোমবার লেবাননের সীমান্ত শহর কাফর শুবায় বোমাবর্ষণ করে। তেল আবিব দাবি করে, লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহর যোদ্ধারা ইসরাইলের অনুপ্রবেশের চেষ্টা করলেও ওই হামলা চালানো হয়।

কিন্তু হিজবুল্লাহ সোমবারই ইসরাইলের ওই দাবি প্রত্যাখ্যান করে বলেছে, হিজবুল্লাহর ভয়ে তেল আবিব আতঙ্কে রয়েছে বলে যেখানে সেখানে এই সংগঠনের যোদ্ধা দেখতে পাচ্ছে।হিজবুল্লাহর কোনো যোদ্ধা লেবাননের সীমান্ত অতিক্রমের চেষ্টা করেনি বলে এক বিবৃতিতে জানায় সংগঠনটি।

সূত্র: পার্সটুডে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লেবানন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ